• শিরোনাম

    বাগেরহাটে কোস্ট গার্ড এর তত্ত্বাবধানে দুইশ পঞ্চাশ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

    শেখ সাইফুল ইসলাম কবির | বুধবার, ০২ জুন ২০২১ | পড়া হয়েছে 5 বার

    বাগেরহাটে কোস্ট গার্ড এর তত্ত্বাবধানে দুইশ পঞ্চাশ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

    অদ্য বুধবার দুপুরে বিদ্যানন্দ ফাউন্ডেশন এর সহযোগিতায় এবং বাংলাদেশ কোস্টগার্ডের ব্যবস্থাপনায় পশ্চিম জোনের অধিনস্থ শরণখোলা কর্তৃক বাগেরহাট জেলার মোরলগঞ্জ থানার বিভিন্ন এলাকার ২৫০টি অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও, ২ হাজার ৫০০ প্যাকেট খাবার স্যালাইন, ৫ হাজার প্যাকেট পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ ৯০০ প্যাকেট বিস্কুট বিতরণ করা হয়।

    বুধবার (০২ জুন) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান

    তিনি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যবধি বাংলাদেশ কোস্ট গার্ড উপকূল/ চরাঞ্চলের মানুষের বিভিন্ন প্রয়োজনে এগিয়ে এসেছে। বর্তমান করোনা ভাইরাসের প্রভাবে উপকূল/ চরঞ্চলের কর্মহীন ও দুঃস্থ মানুষের জীবিকা বন্ধ হয়ে যাওয়ায় তাদের সাহায্যে এগিয়ে এসেছে বাংলাদেশ কোস্ট গার্ড ও বিদ্যানন্দ ফাউন্ডেশন। ইতোমধ্যে বিদ্যানন্দ ফাউন্ডেশন এর অর্থায়নে ও বাংলাদেশ কোস্ট গার্ড এর তত্ত্বাবধানে উপকূলীয় অঞ্চলের বিভিন্ন এলাকার গরিব দুঃস্থ ও কর্মহীন মানুষের মাঝে ত্রান বিতরণ করা হয়েছে।

    চলমান ত্রান বিতরণের কার্যক্রমের অংশ হিসেবে বিদ্যানন্দ ফাউন্ডেশন এর সহযোগিতায় এবং বাংলাদেশ কোস্টগার্ডের ব্যবস্থাপনায় পশ্চিম জোনের অধিনস্থ শরণখোলা কর্তৃক বাগেরহাট জেলার মোরলগঞ্জ থানার সোলামবাড়িয়া, দোনা, সান্টি ভাংগা ও পাতাবাড়িয়া এলাকায় অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে ২৫০ ব্যাগ ত্রাণ সামগ্রী (চাল, ডাল, আটা, ছোলা ও লবন), ২,৫০০ প্যাকেট খাবার স্যালাইন, ৫,০০০ প্যাকেট পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও ৯০০ প্যাকেট বিস্কুট বিতরণ করা হয়। উক্ত ত্রাণ বিতরণ কার্যক্রমে কোস্ট গার্ড পশ্চিম জোনের সদস্যসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

    উল্লেখ্য যে, গত ০১ জুন বিসিজি স্টেশান কৈখালী কর্তৃক সাতক্ষীরা জেলার শ্যামনগর থানাধীন টেংরাখালী এলাকায় ১৩৫ ব্যাগ ত্রান, ১,১২০ প্যাকেট স্যালাইন ও ৩৭৫ বোতল পানি বিতরণ করা হয়।

    তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি উপকূলীয় অঞ্চলের কর্মহীন ও দুঃস্থদের মাঝে সহযোগীতার এই ধারাবহীকতা নিয়মিত অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

    বাংলাদেশ সময়: ৫:০৩ অপরাহ্ণ | বুধবার, ০২ জুন ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ