মঙ্গলবার ১৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

>>

বাংলাদেশ লায়নইজমে অনন্য দৃষ্টান্ত দেখালেন লায়ন ফারহানা বকস্,

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৯ জুন ২০২৪   |   প্রিন্ট

বাংলাদেশ লায়নইজমে অনন্য দৃষ্টান্ত দেখালেন লায়ন ফারহানা বকস্,

 

লায়ন ফারহানা বকস্ বাংলাদেশের লায়ন ইতিহাসে এই প্রথম সিস্টার লিও থেকে কাউন্সিল চেয়ারপারসন পদে অধিষ্ঠিত হলেন,

৮ই জুন প্যান প্যাসিফিক সোনারগাও হোটেলে লায়ন্স মাল্টিপল জেলা ৩১৫ এর ৩৭তম বার্ষিক কনভেশনের উদ্ভোধন করেন মহামান্য রাস্ট্রপতি, উক্ত কনভেশন বাংলাদেশ লায়নিজিমের সাতটি লায়ন্স জেলার সমন্বয়ে গঠিত মাল্টিপল জেলার ২০২৪-২০২৫ বর্ষের কাউন্সিল চেয়ারপার্সন হিসাবে নির্বাচিত হলেন লায়ন ফারহানা বকস্। বাংলাদেশ লায়নিজম এক ইতিহাস রচিত হলো কারন ইতিপূর্বে ২০২২-২০২৩ সালে কাউন্সিল চেয়ারম্যান এর দায়ীত্ব পালন করেছিলেন তাঁরই স্পাউস লায়ন এস কে কামরুল। অর্থ্যাৎ এই প্রথম একই পরিবারের লায়ন্স দম্পতি কাউন্সিল চেয়ারপার্সন হলেন.

যশোর জেলায় সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন ফারহানা বকশ। পারিবারিক সুত্রেই তিনি লায়নিজমের পতাকাতলে বেড়ে উঠেছেন। পিতা লায়ন খোদা বকশ যশোর কপোতাক্ষ লায়ন্স ক্লাবের একজন সক্রিয় লায়ন এবং যশোর জেলার বিশিষ্ট ব্যবসায়ী ও প্রথিতযশা ব্যক্তি ছিলেন। লায়ন ফারহানা বকশ তাঁর বাবা মায়ের একমাত্র সন্তান, তার মাতাও লায়ন সদস্য।

লায়ন ফারহানা বকশ লায়নিজমের ক্যারিয়ার ছোটবেলাতেই লিওইজমের মাধ্যমে শুরু করেন। তিনি ক্লাবের লিও প্রেসিডেন্ট ছিলেন এবং ২০০৯ সালে লায়ন্স ক্লাব অব ঢাকা নড়াইল এর চার্টার প্রেসিডেন্ট হিসেবে লায়নিজমে আত্মপ্রকাশ করেন।

তিনি লায়ন্স জেলা ৩১৫এ৩ এর দ্বিতীয় ভাইস জেলা গভর্নর ২০২১-২০২২ নির্বাচিত হন, ২০২২-২০২৩ প্রথম ভাইস জেলা গভর্ণর এবং ২০২৩-২০২৪ জেলা গভার্ণর এর দায়িত্ব পালন করেন।

তিনি ২০১২ এবং ২০২২ সালে যুক্তরাষ্ট্রে জাতিসংঘের সদর দফতরে Lions Day With United Nations এ অংশ নেন। তিনি লায়ন্স ক্লাবের বিভিন্ন সেমিনার, ইসামি ফোরাম, লায়ন্স ইউএসএ কানাডা লিডারশীপ ফোরাম, লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল কনভেনশনসহ বিভিন্ন প্রোগ্রামে যোগদানের উদ্দেশ্যে পৃথিবীর বিভিন্ন দেশ সফর করেছেন।
ফারহানা বকশ বাংলাদেশ লায়ন্স ফাউন্ডেশন এর ইতিহাসে নির্বাচিত প্রথম সর্বকনিষ্ঠ প্রথম ভাইস চেয়ারম্যান ২০২২-২০২৩ নির্বাচিত হন।

লায়ন ফারহানা বকশ ব্যক্তিগত জীবনে তিনি একজন সফল নারী উদ্যোগতা। তিনি মায়কা ফিসারিজ, মায়কা এগ্রো, মায়কা ফ্যাশন হাউজ এর সিইও এর দায়িত্ব পালন করছেন। তাঁর এই প্রতিষ্ঠান সমূহের মাধ্যমে তিনি বহু পরিবারের কর্মসংস্থান করে সমাজের সর্বস্তরের প্রশংসা অর্জন করেছেন.

অভিনন্দন জানাই নব নির্বাচিত কাউন্সিল চেয়ারপারসন কে

Facebook Comments Box

Posted ৭:৪৫ অপরাহ্ণ | রবিবার, ০৯ জুন ২০২৪

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আজ বিজয়া দশমী
(892 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com