• শিরোনাম

    বাংলাদেশ ব্যাংক এর পরিচালক পদে পদোন্নতি পেলেন নরসিংদীর কৃতি সন্তান জনাব মোহাম্মদ আশিকুর রহমান

    রুমাজ্জল হোসেন রুবেল | মঙ্গলবার, ১৭ জানুয়ারি ২০২৩ | পড়া হয়েছে 357 বার

    বাংলাদেশ ব্যাংক এর পরিচালক পদে  পদোন্নতি পেলেন নরসিংদীর কৃতি সন্তান  জনাব মোহাম্মদ আশিকুর রহমান
    apps

    বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমি’র অতিরিক্ত পরিচালক জনাব মোহাম্মদ আশিকুর রহমান ০১ জানুয়ারী ২০২৩ তারিখে পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন। তিনি ১৯৯৯ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। ইতোপূর্বে তিনি ব্যাংক পরিদর্শন বিভাগ, বৈদেশিক মূদ্রা নীতি বিভাগ, বিশ্বব্যাংক অর্থায়িত প্রকল্প – সেন্ট্রাল ব্যাংক স্ট্রেনদেনিং প্রজেক্ট এবং ফরেক্স রিজার্ভ এন্ড ট্রেজারি ম্যানেজমেন্ট বিভাগে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন।

    জনাব আশিকুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগ থেকে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি বাংলাদেশ ইন্সটিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (BIBM) হতে Diploma in Computer Applications Program Ges এবং ইন্সটিটিউট অব ব্যাংর্কাস, বাংলাদেশ (IBB) হতে উঅওইই ডিগ্রি অর্জন করেন। পেশাগত দায়িত্ব পালনকালে তিনি ভারত, শ্রীলংকা, থাইল্যান্ড, মালয়েশিয়া, হংকং, সুইজারল্যান্ড ও যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের স্বনামধন্য বিভিন্ন সংস্থা আয়োজিত প্রজেক্ট ম্যানেজমেন্ট, বিজনেস প্রসেস রিইঞ্জিনিয়ারিং, ফরেন এ্যাসেট ও রিজার্ভ ম্যানেজমেন্ট, ফ্যাকাল্টি ডেভেলপমেন্ট, টিওটি, ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিসেস ইত্যাদি বিষয়ে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন।

    এছাড়া তিনি বাংলাদেশ সরকারের ‘এটুআই’ প্রজেক্ট কর্তৃক পরিচালিত ‘ইনোভেশন ইন পাবলিক সার্ভিসেস’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন সময় রিসোর্স পার্সন হিসেবে দায়িত্ব পালন করেছেন।

    বাংলাদেশ সময়: ৭:৩০ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৭ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ