• শিরোনাম

    বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অসহায় দুস্থ কৃষকদের মাঝে ঈদ উপহার বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত

    মোঃ আবুল কাশেম , বিশেষ প্রতিনিধি | মঙ্গলবার, ০৪ মে ২০২১ | পড়া হয়েছে 57 বার

    বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অসহায় দুস্থ কৃষকদের মাঝে ঈদ উপহার বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত
    apps

    গতকাল সকাল ১০ টায় কৃষিবিদ ইনস্টিটিউশন অব বাংলাদেশ (কেআইবি) প্রাঙ্গণে বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী  কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অসহায় দুস্থ কৃষকদের মাঝে ঈদ উপহার বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
    অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য জননেতা মোঃ আবদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক বাবু সুজিত রায় নন্দী এবং দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষক লীগের সম্মানিত সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক এ্যাড, উম্মে কুলসুম স্মৃতি এমপি। প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য জননেতা মোঃ আবদুর রহমান মাননীয় প্রধানমন্তী কুষারতœ জননেত্রী শেখ হাসিনার পক্ষে অসহায় কৃষদের মাঝে কৃষক লীগ ঈদ উপহার সামগ্রী বিতরণ করায় ধন্যবাদ জ্ঞাপন করেন। কৃষি ও কৃষকের কল্যাণে করোনা মহামারিতেও কৃষক লীগের গৃহীত কর্মসূচি দেশব্যাপী প্রসংশিত হয়েছে বলে উল্লেখ করেন। তিনি কৃষক লীগ আওয়ামী লীগের সহযােগী সংগঠনের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ মর্যাদা অর্জন করতে সক্ষম হয়েছে বলে মনে করেন। বিশেষ অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম তার বক্তব্যে বলেন যে, কৃষক লীগের বর্তমান সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক এ্যাড, উম্মে কুলসুম স্মৃতি এমপি এর নেতৃত্বে রাষ্ট্রিয় সেবা কৃষকের দোড় গোড়ায় পৌছে দিয়ে কৃষক লীগের ভিত্তি মজবুত করেছে। একই সাথে সব রকমের অপপ্রচার, সা¤প্রদায?িকতা থেকে কৃষক পরিবারকে মুক্ত রাখতে পেরেছে।
    বিশেষ অতিথি ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, কৃষক লীগ কাজের মাধ্যমে প্রমান করেছে যে, আওয়ামী লীগের উপযুক্ত সহযোগী সংগঠন কৃষক লীগ। আমরা প্রতিনিয়ত কৃষক লীগের কর্মকান্ড অবহিত আছি। তিনি কৃষক লীগের সফলতা কামনা করেন। বিশেষ অতিথি বাবু সুজিত রায় নন্দী বলেন যে, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশে খাদ্য শস্যের উৎপাদন বাড়াতে কৃষির উপর সর্বাধিক গুরুত্ব দিয়েছেন। কৃষক লীগ সার্বক্ষণিক তত্ত¡াবধান করে সকল কৃষি উপকরণ মাংশ, কীটনাশক, বীজ ও সার প্রাপ্তি সহজ করে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
    সভাপতির ভাষণে কৃষিবিদ সমীর চন্দ বলেন যে, আজ প্রমাণ হয়েছে যে বিএনপি-জামাত ক্ষমতায় থাকলে কৃষকের বুকে গুলি চালায়, হত্যা করে, কৃষক মারে। আর শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ যখন ক্ষমতায় থাকে তখন দূর্যোগ-দুর্বিপাকে কৃষকের পাশে থাকে, ঈদ উপহার সামী পেীছে দেয়। মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরতœ জননেত্রী শেখ হাসিনার নির্দেশে কৃষক লীগ করোনা মহামারি উপেক্ষা করে হত দরিদ্র কৃষত্রে ক্ষেতে পাকা ধান কেটে ঝাড়াই-মাড়াই করে কৃষকের গোলায় তুলে দেয়। তিনি এ কাজে সহযোগীতা করায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও মিডিয়াকর্মী ভাই-বোনদের ধন্যবাদ ও কৃত তা জ্ঞাপন করেন।
    বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এবং বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের নেতৃত্বে আমরা কৃষি ও কৃষকের কল্যাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। বিশেষ করে ধান কাটা ও দরিদ্র কৃষককে ত্রাণ সহায়তা প্রদানে অগ্রণী ভূমিকা পালন করছে। কৃষকের স্বার্থ রক্ষায় কৃষক লীগ সব সময় পাশে থাকার আঙ্গিকারাবদ্ধ।
    এসময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি আলহাজ্ব শেখ মোঃ জাহাঙ্গীর আলম, আলহাজ্ব আকবর আলী চৌধুরী, হোসনে আরা বেগম এমপি, কৃষিবিদ ড, নজরুল ইসলাম, কৃষিবিদ শাখাওয়াত হোসেন সুইট, আলহাজ্ব মাকসুদুল ইসলাম, যুগ্ন-সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, এ্যাড, শামীমা সাহরিয়ার এমপি, একেএম আজম খান, সাংগঠনিক সম্পাদক এড়ি, গাজী জসিম উদ্দিন, আসাদুজ্জামান বিপ্লব, কৃষিবিদ ড, হাবিবুর রহমান মোল্লা, সৈয়দ সাগিরুজ্জামান শাকীক, নূরে আলম সিদ্দিী হক, অধ্যাপক নাজমুল ইসলাম পানু, হিজবুল বাহার রানা, অর্থ সম্পাদক আলহাজ্ব নাজির মিয়া, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, সম্পাদক মন্ডলীর সর্দস্য এ্যাড. জহিরউদ্দিন লিমন, শামীমা সুলতানা, আলহাজ্জ মােশারফ হােসেন আলমগীর, লায়ন মোঃ আহসান হাবীব, মিরুল ইসলাম, সৈয়দ শওকত হোসেন সানু, আরমান চৌধুরী, এ্যাড়, রাবেয়া হক, নুরুল ইসলাম বাদশা, সামিউল বাসির সামি, এ্যাড. শেখ জামাল হোসেন মুন্না, কামরুল হাসান লিটু, ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সাধারণ সম্পাদক মোঃ হালিম খান। অতঃপর সভায় উপস্থিত অতিথিদের কাছ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রদত্ত ঈদ উপহার সামগ্রী গ্রহণ করেন প্রান্তিক পর্যায়ের হতদরিদ্র কৃষক পরিবারের সদস্যগণ।

    বাংলাদেশ সময়: ৪:২৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৪ মে ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ