• শিরোনাম

    বন্দরে আটকে থাকা পেঁয়াজ ঢুকবে বাংলাদেশে

    অনলাইন ডেস্ক | শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০ | পড়া হয়েছে 113 বার

    বন্দরে আটকে থাকা পেঁয়াজ ঢুকবে বাংলাদেশে
    apps

    হিলি (দিনাজপুর) সংবাদদাতা: ১৪ সেপ্টেম্বর নিষেধাজ্ঞা জারির কারণে ভারত সীমান্তের বিভিন্ন বন্দরে আটকে থাকা পেঁয়াজের চালান অবশেষে বাংলাদেশে প্রবেশের অনুমতি দিয়েছে ভারত সরকার। ফলে শনিবার থেকে হিলি স্থলবন্দর দিয়ে দেশে পেঁয়াজ আসা শুরু হবে।

    শুক্রবার রাতে ভারতের দিল্লিতে এক বৈঠক শেষে ভারতীয় ব্যবসায়ীরা বাংলাদেশের ব্যবসায়ীদের এই কথা জানান। হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ এর সত্যতা নিশ্চিত করেছেন।

    ব্যবসায়ীরা জানান, বিভিন্ন বন্দরে শত শত ট্রাকে প্রায় ২৫ হাজার টন পেঁয়াজ আটকে আছে। আটকে থাকা পেঁয়াজ শনিবার থেকে বাংলাদেশে প্রবেশ করবে।

    গত ১৪ সেপ্টেম্বর ভারত সরকার অভ্যন্তরীণ বাজারে সংকট ও মূল্যবৃদ্ধির অজুহাতে হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়। ফলে বন্দরের ভারত অংশে ২৫০-৩০০ পেঁয়াজ বোঝাই ভারতীয় ট্রাক আটকা পড়ে। একইসঙ্গে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির জন্য এলসি দেওয়া ছিল। মঙ্গলবার ভারতীয় ব্যবসায়ীরা জানিয়েছেন, ১৪ সেপ্টেম্বর এলসির বিপরীতে টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হওয়া পেঁয়াজগুলো রপ্তানির অনুমতি দিতে পারে। সে মোতাবেক বুধবার বাংলাদেশে পেঁয়াজ প্রবেশের কথা ছিল। কিন্তু অনুমতি না দেওয়ায় ট্রাকের পেঁয়াজে পচন ধরতে শুরু করে। এ অবস্থায় ভারতীয় ব্যবসায়ীদের চাপের মুখে শুক্রবার দিল্লির বাণিজ্য মন্ত্রণালয় থেকে একটি নোটিশ জারি করা হয়েছে।

    বাংলাদেশ সময়: ৮:৩৭ পূর্বাহ্ণ | শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ