• শিরোনাম

    বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা বাংলাদেশের স্বাধীনতার এক অবিচ্ছেদ্য অংশ

    অনলাইন ডেস্ক | রবিবার, ০৮ আগস্ট ২০২১ | পড়া হয়েছে 38 বার

    apps

    টি এম এ হাসান, সিরাজগঞ্জ প্রতিনিধি:

    বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বাংলাদেশের স্বাধীনতার এক অবিচ্ছেদ্য অংশ বলে মন্তব্য করেছেন সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ভারপ্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব কে.এম হোসেন আলী হাসান। রবিবার (৮ আগষ্ট) সকাল ১১টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে সিরাজগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা করেন।

    এছাড়াও সিরাজগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে একই দিন সকালে শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মদিন পালিত হয়েছে। মহিলা আওয়ামীলীগের আয়োজিত অনুষ্ঠানে তিনি আরও বলেন, “মহিয়ষী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এমনি একজন নারী, যিনি স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সাহস ও প্রেরণা যুগিয়েছিলেন।“বঙ্গবন্ধু যখন কারারুদ্ধ তখন দলীয় নেতা-কর্মীদের লালন পালন করেছেন ও খোঁজ খবর নিয়েছেন। কারারুদ্ধ বঙ্গবন্ধুর সকল নির্দেশনা তিনি দলের তৃণমূল স্তরে পৌঁছে দিয়েছেন। এমনকি দেশের কোন পরিস্থিতিতে কী করণীয়, সে ব্যাপারেও বঙ্গবন্ধুকে পরামর্শ দিয়েছেন। আবার তিনি পরম মমতায় নিজের সন্তানদের মানুষ করেছেন। তিনি আরও বলেন, “আমরা যারা রাজনীতি করি, বিশেষ করে নারীদের ক্ষেত্রে বেগম মুজিবের জীবন ধারা অনুসরণ করতে হবে।

    বঙ্গমাতার জীবন থেকে অনুপ্রেরণা নিয়ে সংকট উত্তোরণে শক্তি ও সাহস যোগাতে হবে।” সংরক্ষিত মহিলা আসন-৬ (সিরাজগঞ্জ-পাবনা) এর সাবেক জাতীয় সংসদ সদস্য এবং বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি সেলিনা বেগম স্বপ্নার সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক সুলতানা রাজিয়া মিলন এর সঞ্চালনায় আয়োজিত সভায় আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবু ইউসুফ সূর্য, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আলহাজ্ব আব্দুস সামাদ তালুকদার, কেন্দ্রীয় মহিলা আওমীলীগের যুগ্ম সম্পাদক জান্নাত আরা তালুকদার হেনরী প্রমূখ। এসময় জেলা যুবলীগের সভাপতি মোঃ রাশেদ ইউসুফ জুয়েল, জেলা মহিলা বিষয়ক সম্পাদিকা এ্যাডঃ কাজী সেলিনা পারভীন পান্না, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা ভানু রুমা, সাধারণ সম্পাদক শিউলী আক্তারসহ জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী বৃন্দ উপস্থিত ছিলেন। অন্যদিকে জেলা প্রশাসনের আয়োজিত অনুষ্ঠানে সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্যে রাখেন সিরাজগঞ্জের পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, সহ-সভাপতি আবু ইফসুফ সুর্য, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, কেন্দ্রীয় মহিলা আওমীলীগের যুগ্ম সম্পাদক ড. জান্নাত আরা তালুকদার হেনরী, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি সেলিনা বেগম স্বপ্না, এবং সিরাজগঞ্জ প্রেসক্লাবে সভাপতি হেলাল আহামেদ। এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কমকর্তা কানিজ ফাতিমা সহ সরকারি কর্মকর্তা কর্মচারী এবং মহিলা সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ। আলোচনাসভা শেষে বঙ্গমাথা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এসময় ভার্চুয়ালি বক্তব্য রাখেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    বাংলাদেশ সময়: ১০:৫৮ অপরাহ্ণ | রবিবার, ০৮ আগস্ট ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ