বৃহস্পতিবার ৩০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

>>

ফরক্কাবাদ ডিগ্রি কলেজের গভর্নিং বডি নিয়ে মিথ্যাচার

নিজস্ব প্রতিনিধি   |   রবিবার, ০৪ জুলাই ২০২১   |   প্রিন্ট

ফরক্কাবাদ ডিগ্রি কলেজের গভর্নিং বডি নিয়ে মিথ্যাচার

চাঁদপুর সদর উপজেলার ফরক্কাবাদ ডিগ্রি কলেজের গভর্নিং বডি এবং কলেজের গভর্নিং বডির সভাপতি বাবু সুজিত রায় নন্দী কে হাইকোর্ট কর্তৃক অপসরাণ করা হয়েছে বলে গণমাধ্যমে যে তথ্য প্রচার করা হচ্ছে তা আদো সত্য নয়।  একটি চক্র উদ্দেশ্যমূলক ভাবে হাইকোর্টের রিটআদেশকে বিকৃতভাবে উপস্থাপন করে প্রচার করছে।মহামান্য হাইকোর্ট এর একজন আইনজীবীর সূত্রে জানা যায়, ফরক্কাবাদ ডিগ্রি কলেজের গভর্নিং বডির কোন কমিটি অপসারণ করা হয়নি।ফরক্কাবাদ ডিগ্রি কলেজের গভর্নিং বডির এক অভিভাবক সদস্যের দায়ের কৃত রিটের কারনে কলেজের গভর্নিং বডির কার্যক্রম মহামান্য হাইকোর্ট সাময়িকভাবে স্থগিত করেছেন মাত্র। এই রিটের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সাময়িক স্থগিতাদেশ অব্যাহত থাকবে।কিন্তু দেখা যায় সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে একটি চক্র কমিটি অপসারণ করা হয়েছে বলে প্রচার করেছে যা সম্পূর্ণ মিথ্যাচার।জানা যায়, চাঁদপুরের স্থানীয় কিছু প্রিন্ট মিডিয়া এবং অনলাইনে ফরক্কাবাদ ডিগ্রি কলেজের গভর্নিং বডি বাতিল করা হয়েছে বলে প্রচার করেছে।অথচ মহামান্য হাইকোর্ট সাময়িক স্থগিতাদেশ সহ রুলজারি করেছেন।চাঁদপুরের ফরক্কাবাদ ডি‌গ্রি ক‌লেজের গভ‌র্নিং বডির একজন অ‌ভিভাবক সদস‌্য কর্তৃক দা‌য়েরকৃত রিট পি‌টিশন নং ৩৯২২/২০২১ শুনা‌নি শেষে বিগত ২৭ জুন ২০২১ তা‌রি‌খে হাই‌কোর্ট বিভা‌গের এক‌টি ডি‌ভিশন বেঞ্চ জাতীয় বিশ্ব‌বিদ‌্যালয় কর্তৃক বি‌ধি বহির্ভূত ভা‌বে স্বারক নং- ০৭ (চ-১০৪৮) জাতীঃ বিঃ/কঃপঃ/কোড-৩৯২৭/৪৭৫৭৭, তা‌রিখ: ০৯/০৩/২০২০ এর মু‌লে গ‌ঠিত অনু‌মো‌দিত গভ‌র্নিং বডি কেন বেআই‌নি/বা‌তিল ঘোষণা করা হ‌বে না ম‌র্মে বিবা‌দি; আইন স‌চিব, শিক্ষা স‌চিব, ভাইস চে‌ন্সেলর; জাতীয় বিশ্ব‌বিদ‌্যালয়, রে‌জিষ্টার; জাতীয় বিশ্ববিদ‌্যালয়, ক‌লেজ প‌রিদর্শক; জাতীয় বিশ্ব‌বিদ‌্যালয়, মহাপ‌রিচালক (মাউ‌শি), চেয়ারম‌্যান; মাধ‌্যমিক উচ্চ মাধ‌্যমিক শিক্ষা‌বোর্ড, কু‌মিল্লা, জেলা প্রশাসক, চাঁদপুর, ফরক্কাবাদ ডি‌গ্রি ক‌লে‌জের গভ‌র্নিং বডির সভাপ‌তি বাবু সু‌জিত রায় নন্দী ও ফরক্কাবাদ ডি‌গ্রি ক‌লে‌জের অধ‌্যক্ষ (ভারপ্রাপ্ত) এর প্রতি রুল‌নি‌শি জা‌রি ক‌রেন।

উক্ত রুল নিস্প‌ত্তি না হওয়া পর্যন্ত ২৭ জুন ২০২১ তা‌রিখ হ‌তে বাবু সুজিত রায় নন্দীর নেতৃ‌ত্বে গভ‌র্নিং বডির যাবতীয় কর্যক্রম সাময়িক স্থ‌গিত ক‌রেন। এ বিষয়ে গভ‌র্নিং বডি আইনিভাবে লড়বেন বলে জানিয়েছেন।

ফরক্কাবাদ ডিগ্রি কলেজের গভর্নিং বডির এক সদস্য জানান, কমিটি অপসারণ নিয়ে যে মিথ্যা বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করা হয়েছে আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
মহামান্য হাইকোর্টের প্রতি আমাদের শ্রদ্ধা ও অগাধ বিশ্বাস রয়েছে। সত্যের জয় অবশ্যই হবেই হবে।

তিনি বলেন, মহামান্য হাইকোর্ট এক রিট পিটিশনের পরিপেক্ষিতে ফরক্কাবাদ ডিগ্রি কলেজের গভর্নিং বডির কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করেছেন মাত্র, বাতিল করেননি। এই রিটের নিষ্পত্তি সত্যের জয়ের মাধ্যমে হবে ইনশাআল্লাহ।

Facebook Comments Box

Posted ৯:৩৭ অপরাহ্ণ | রবিবার, ০৪ জুলাই ২০২১

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১২, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com