• শিরোনাম

    প্রশিকা চর-মুগরিয়া উন্নয়ন এলাকার উদ্বোধন

    মাদারীপুর প্রতিনিধিঃ | মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১ | পড়া হয়েছে 107 বার

    প্রশিকা চর-মুগরিয়া উন্নয়ন এলাকার উদ্বোধন

    প্রশিকা চর-মুগরিয়া উন্নয়ন এলাকার উদ্বোধন

    apps

    মাদারীপুরে প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের চরমুগরিয়া উন্নয়ন এলাকার উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকেলে সদর উপজেলার চরমুগরিয়া ২নং মিলগেট এলাকায় ‘প্রশিকা চরমুগরিয়া উন্নয়ন এলাকার’ উদ্বোধন করেন সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম। পরে সংস্থাটির পক্ষ থেকে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানবিক উন্নয়ন সংস্থাটির সিনিয়র পরিচালক নাসির উদ্দিন, পরিচালক ফারুকুল ইসলাম, কেন্দ্রীয় ব্যবস্থাপক ফারুক আহম্মেদ, বিভাগীয় ব্যবস্থাপক শারমিন জাহান, প্রশিকা চরমুগরিয়া উন্নয়ন এলাকা ব্যবস্থাপক ডেইজী আফরোজ প্রমুখ। এ ছাড়াও সংস্থাটির কর্মীও আর্থিক সুবিধাভোগীরা এ সময় উপস্থিত ছিলেন।
    অতিথিরা তাদের বক্তব্যে জানায়, দুস্থ মানুষের উন্নয়নের জন্য ও সাধারণ মানুষের দোড় গোড়ায় মানবিক সুযোগ সুবিধা পৌঁছিয়ে দেওয়ার কার্যক্রমকে আরও একধাপ এগিয়ে নিতে চরমুগরিয়া এলাকায় এই মানবিক বেসরকারি সংস্থাটির তার কার্যক্রমের উদ্বোধন করে।

    প্রশিকা চরমুগরিয়া উন্নয়ন এলাকার ব্যবস্থাপক ডেইজী আফরোজ বলেন, ‘১৯৭৬ সাল থেকে প্রশিকা কাজ করে আসছে। বর্তমানে ৫৪টি জেলায় আমাদের মানবিক কাজ চলমান আছে। জন্মলগ্ন থেকেই প্রশিকা মাদারীপুরের অসহায়দের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। এই ধারা অব্যাহত রাখতে কাজের পরিধি আরও বাড়ানো হয়েছে।’ তিনি আরও বলেন, প্রশিকা মানুষের কল্যাণে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। এর মধ্যে উল্লেখযোগ্য অস্বচ্ছলদের প্রশিক্ষণ, আর্থিক সেবা প্রধান, নারীর উন্নয়ন ও ক্ষমতায়ন, শিক্ষা, হাউজিং ও স্যানিটেশন কর্মসূচি ছাড়াও নানা ধরণের সেবামূলক কাজ করে যাচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, বাংলাদেশের বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোর মধ্যে প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র দরিদ্র মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছে। এ ছাড়া বর্তমানে সবচেয়ে ভয়াবহ মাদকাসক্তের কুফল সম্পর্কে সচেতন করতে বিভিন্ন স্কুলে লিফলেট বিতরণসহ অবিভাবকদের সাথে সভা করে আসছে। প্রশিকা যে উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যাচ্ছে তা ভবিষ্যতে ও আরও উত্তরোত্তর উন্নতি দিকে এগিয়ে যাবে ও অসহায় দস্থ মানুষের পাশে সর্বত্র থাকবে।

    বাংলাদেশ সময়: ৭:০৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ