মঙ্গলবার ২৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

>>

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কৃষি বীজ ও মাস্ক বিতরণ

  |   রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০   |   প্রিন্ট

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কৃষি বীজ ও মাস্ক বিতরণ

নবকন্ঠ প্রতিবেদক: আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দলের ত্রাণ ও সমাজকল্যাণ কমিটির উদ্যোগে কৃষকদের মাঝে শাক-সব্জীর বীজ বিতরণ ও প্রতিবন্ধীদের সহায়তা সামগ্রী এবং বিভিন্ন হাসপাতালে উন্নতমানের মাস্ক বিতরণ করা হয়েছে।

আজ রোববার সকাল ১০ টার দিকে বঙ্গবন্ধু এভিনিউস্থ দলীয় কার্যালয়ে এসব সামগ্রী বিতরণ করা হয়।

‘প্রাকৃতিক এবং মানবসৃষ্ট দুর্যোগ মোকাবেলায় মানবতার নেত্রী জননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ (এমপি), স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বঙ্গবন্ধু  শেখ  মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, কৃষক লীগের সভাপতি সমীর চন্দ, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, নির্বাহী সদস্য শাহাবুদ্দিন ফরাজি প্রমূখ।


আলোচনা সভায় প্রবন্ধ উপস্থাপন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ কিউ এম মাহবুব এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. মফিজুর রহমান। উপ-কমিটির সদস্য সৈয়দ আব্দুল আউয়াল শামীম, আাখলাকুর রহমান মাইনু, অধ্যাপক কামরুজ্জামান প্রমুখ।

এসময় কৃষকদের মাঝে বিতরণের জন্য প্রায় ৫ হাজার বিঘায় রোপনযোগ্য শাক-সব্জীর বীজ বিতরণ করা হয়। এসব বীজের মধ্যে ছিলো পালং শাক, লাল শাক, ডাটা শাক,পুই শাক, লাউ, মিষ্টি কুমড়া, টমেটো ও বেগুনের বীজ। প্রতিবন্ধীদের মাঝে ট্রাই সাইকেল, বড় জিম বল, হারমোনিয়াম, তবলা সেট, বড় জাম্পিং সেট ৫০ ইঞ্চি, হ্যান্ড ডাম্বেল ২টি, ডিম্বাকৃতি কাটা ছোট বল বিতরণ করা হয়েছে।

এছাড়া স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হিসেবে বিভিন্ন হাসপাতালে উন্নতমানের মাস্ক বিতরণ করা হয়। চিকিৎসকদের ব্যবহারের জন্য উন্নতমানের পিপিই, উন্নতমানের হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক, রোগীদের ব্যবহারের জন্য উন্নতমানের এন্টিসেপটিক সাবানসহ হাত ও মুখ পরিস্কারের জন্য নানাবিধ প্রসাধন সামগ্রী শ্যাম্পু, আইয়ুশ ক্রিম, আইয়ুস ফেস ওয়াস, পন্ডস ক্রিম, সানপ্রটেক্টর ইত্যাদি বিতরণ করা হয়েছে।

Facebook Comments Box

Posted ৬:৫১ অপরাহ্ণ | রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আজ বিজয়া দশমী
(866 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১২, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com