• শিরোনাম

    পাবনায় লালফিতা ও কেকে কেটে অক্সিজেন ব্যাংকের উদ্বোধন; সুধী মহলের নিন্দা

    জামিল হোসেন পাবনা | মঙ্গলবার, ১৩ জুলাই ২০২১ | পড়া হয়েছে 27 বার

    পাবনায় লালফিতা ও কেকে কেটে অক্সিজেন ব্যাংকের উদ্বোধন; সুধী মহলের নিন্দা
    apps

    পাবনায় লালাফিতা ও কেকে কেটে অক্সিজেন ব্যাংক উদ্বোধনের নামে উল্লাস করায় ব্যপক সমালচনার ঝড় উঠেছে রোটার‌্যাক্ট ক্লাব অব রুপকথা নামের সংগঠনের বিরুদ্ধে। মানব সেবার নামে সঙ্কটময় পরিস্থিতিতে এই ধরনের লোক দেখানা ও সংগঠনের নাম বড় কোরানোর কাজকে চরম ধিক্কার ও নিন্দা জানিয়েছেন সুশিল সমাজের প্রতিনিধিরা। শনিবার (১০’জুলাই) বিকেলে শহরের দিলালপুর এলাকায় আর্ত মানবতার সেবার নামে এই অক্সিজেন ব্যাংকের উদ্ভোধন করেন রোটারি ক্লাব অব রুপকথা পাবনার চার্টার প্রেসিডেন্ট ও ইউনিভার্সাল ফুড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. সোহানি হোসেন পিএইচএফ এমডি। এ সময় আরো উপস্থিত ছিলেন ইমাম গাজ্জালী গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রোটারিয়ান সুরাইয়া সুলতানা, রোটা. ডা. সরোয়ার জাহান ফয়েজ, রোটার‌্যাক্ট ক্লাব অব রুপকথার সভাপতি দেবশ্রী মজুমদার, রোটা. খাইরুজ্জামান আহম্মেদ অরুণ, রোটা. কে এম ফয়সাল মোর্মেদ টিটু, রোটা. সাইফুল আলম বিটন, রোটা. গোলাম মোস্তফা, রোটা. রায়হান সোবাহান, অক্সিজেন ব্যাংকের সমন্বয়ক রোটা. মো. হাফিজুর রহমান শিবলীসহ অরো অনেকে। করোনা সঙ্কটময় পরিস্থিতিতে সরকারি বিধি-নিষেধ না মেনে ফিতা ও কেক কেটে অক্সিজেন ব্যাংকের উদ্বোধনের বিষয় প্রশ্নবিদ্ধ করেছে সুধী মহলে। উল্লাস করে অক্সিজেন ব্যাংকের উদ্ভোধন নিয়ে কথা হয় সংগঠনটির সভাপতি সুরাইয়া সুলতানার সাথে তিনি বলেন, বিষটি নিয়ে আসেল একটু ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়েছে। আমরা অক্সিজেন ব্যাংকের জন্য কেকে কাটিনি প্রতিষ্ঠানের প্রথম অনুষ্ঠান তাই কেকে কাটা হয়েছে ম্যাডামসহ সকলকে সাথে নিয়ে। আর উৎসব মুখোর পরিবেশের মাধ্যমে এটি করার উদ্দেশ্য হলো সবাইকে জানান দেয়া আমরা এই কাজটি শুরু করলাম। এই বিষয়ে কথা বলার জন্য প্রতিষ্ঠানটির প্রধান অক্সিজেন ব্যাংকের উদ্বোধক কবী সোহানি হোসেনের সাথে কথা বলার জন্য তার মুঠো ফোন বেশ কয়েকবার ফোন দেয়া হয়েছে কিন্তু তিনি ফোন ধরেনি। সম্প্রতি সারা দেশের ন্যায় জেলা শহর পাবনাতেও করেনার হটস্পটে পরিনত হয়েছে। প্রতিদিনি করেনার উপসর্গ নিয়ে মানুষ হাসপাতালে ভর্তি হচ্ছে আবার অনেকই মৃত্যু বরণ করছেন। এর মধ্যে অনেকেই আবার চিকিৎসকরে পরামর্শক্রমে নিজ বাড়িতে চিকিৎসা গ্রহণ করছেন। করোনায় আক্রান্ত বা উপসর্গ উর্ধমুখি হওয়ার কারণে বেশিরভাগ রোগীর সবচাইতে জরুরি হয়ে পরছে অক্সিজেন। হাসপাতালে করোনা ও সাধারন রোগীদের জন্য অক্সিজেন সল্পতা রয়েছে। জেলার মানুষের এই দূরসময়ে মানবিক সেবায় বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করছে সরকার দলীয় বিভিন্ন রাজনৈতিক সংগঠন।

    এর মধ্যে জেলা যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, জেলা বিএনপিসহ বেশ কিছু সামাজিক সংগঠন রয়েছেন। তবে কেউ এই মানবিক কাজের জন্য কোন আনুষ্ঠানিকতা করেনি। সবাই বেশ হতবাক হয়েছে এই সংগঠনটির এই অক্সিজেন ব্যাংকের উদ্বোধনের কর্মকান্ড দেখে। সোসাল মিডিয়াতে ছবি দেখে বিশ^য় প্রকাশ করেছেন অনেকেই। নাম প্রচাররে জন্য ফেসবুকে দেয়া ছবিতে মন্তব্যের ঝড় উঠে। ভাইরাল হয়ে যায় তাদের এই কর্মকান্ডের ছবি। বিষটি বুঝতে পেরে পরে ছবি প্রত্যাহার করে নেয় ফেসবুকের সাইড থেকে। আনুষ্ঠানিক ও এই উৎসবমূখর পরিবেশে অক্সিজেন ব্যাংক উদ্বোধনের বিষয়ে পাবনা নাগরিক সমাজের প্রতিনিধি কমরেড জাকির হোসেন বলেন, এটা বেহাল্লাপনা মুর্খতা আর লোক দেখানো কাজ। এই সমাজে অনেকেরই অর্থ অছে তবে ভালো কাজে সবাই হয়তো এগিয়ে আসেনা। আবার এক শ্রেনীর মানুষ নিজের নাম ফোটানোর জন্য সমাজ সেবার কাজ করেন। পোস্ট করা ছবি আমি দেখেছি সেখানে স্বাস্থ্যবিধি মানা হয়নি, কারো মুখে মাক্স নেই, সামাজি দূরত্ব নেই।

    আবার লাল ফিতা কেক কেটে উদ্বোধন করেন। সবাই এখন চরম সংকটাপন্ন অবস্থার মধ্যে আছেন আর তিনি আনন্দ করেছেন মানুষের অসহায়ত্ব নিয়ে। অনুষ্ঠানের অবার ছবি ফেসবুকে পোস্ট দেয়া। সেবার নামে এই ধরনের কাজের ধিক্কার জানাই।

    বাংলাদেশ সময়: ৪:০৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৩ জুলাই ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ