• শিরোনাম

    পাবনায় বিএনসিসি’র নানা কর্মসূচি উদ্বোধন করেন : সিনিয়ার সচিব ড.আবু হেনা মোস্তফা কামাল

    জামিল হোসেন, পাবনা প্রতিনিধি | রবিবার, ০৪ এপ্রিল ২০২১ | পড়া হয়েছে 198 বার

    পাবনায় বিএনসিসি’র নানা কর্মসূচি উদ্বোধন করেন : সিনিয়ার সচিব ড.আবু হেনা মোস্তফা কামাল

    পাবনায় বিএনসিসি’র নানা কর্মসূচি উদ্বোধন করেন ঃ সিনিয়ার সচিব ড.আবু হেনা মোস্তফা কামাল

    apps

    গত শুক্রবার, ০২/০৪/২০২১ খ্রি.  পাবনায় সরকারি এডওয়ার্ড কলেজে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর বিএনসিসি’র ৩৫ মহাস্তান রেজিমেন্টে রাজশাহীর উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচি পালিত হয়েছে। দিনব্যাপী অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে উপস্থিত ছিলেন পাবনার কৃতিসন্তান বাংলাদেশ সরকারের প্রতিরক্ষা মন্ত্রনালয়ের সিনিয়ার সচিব ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল (এনডিসি)।

    শুক্রবার (২ এপ্রিল) সকাল থেকে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে বিএনসিসি’র পাবনা অঞ্চলের প্লাটুন পরিদর্শন করেন তিনি। এসময় আরো উপস্থিত ছিলেন বিএনসিসির মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান। অনুষ্ঠানের শুরুতেই আমন্ত্রিত সকল অতিথিদের বিএনসিসি’র চৌকস ক্যাডেটগণ গার্ড অব অনার প্রদান করা হয়। পরে শিক্ষা প্রতিষ্ঠানের বিএনসিসি চত্বরে সচিব একটি বৃক্ষ রোপণ করেন। পরে বিএনসিসির ক্যাডেটদের উদ্যোগে রক্তদান কর্মসূচির উদ্বোধন করে বর্নাঢ্য শোযাত্রাতে যোগদান করে তিনি। এর পরে ক্যাডেটদের নিয়ে ক্যাপম্পাসের শহীদ আব্দুস সাত্তার মিলনায়োতনে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা। এসময় আমন্ত্রিত অতিথিদের শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে শুভেচছা স্বারক প্রদান করা হয়। সকাল সারে ৯ টা থেকে শুরু হওয়ে চলে দুপুর পর্যন্ত। দিনব্যাপী অনুষ্ঠানে করোনাকালীন এই সময়ের কোভিট-১৯, ডেঙ্গুপ্রতিরোধ, পরিস্কার পরিচছন্নতায় সেচছা শ্রমে বিশেষ অবদান রাখার ক্যাডেটদের বিশেষ ধন্যবাদ প্রদান করেন প্রধান অতিথি।

    এসময় তিনি বলেন, আগামী দিনে দেশের যেকোন দূর্যোগপূর্ন সময়ে এই বিএনসিসি’র ক্যাডেটরা তাদের মহান দায়িত্ব পালন করেতে হবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষী ও স্বাধীনতার এই শুভক্ষনে আমি স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি এই দেশের স্বাধীনতা সংগ্রামে নেতৃত্র প্রদান করেছিলেন বলেই আমাদের দেশ আজ স্বাধীন হয়েছে। জীবনের দীর্ঘ সময় তিনি এই দেশের জন্য জেল খেটেছেন সংগ্রাম করেছেন। তার স্বপ্ন বাস্তবায়নের জন্য বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য কাজ করে যাচেছন। দেশ আজ যেভাবে উন্নয়নের দিকে ধাবিত হচেছ যা বিশ্বের কাছে বাংলাদেশ এখন রোল মডেলে পরিনত হয়েছে। এই কলেজ এই মাটি আমার ভালোলাগা ভালোবাসার স্থান। শেকরের টানে বার বার ছুটে আসি এই জন্ম স্থানে। প্রত্যেক ক্যাডেটদের শিক্ষার পাশাপাশি সামাজিক ও দেশের জন্য কাজ করতে হবে। ভালো শিক্ষার পাশাপাশি ভালো মনের মানুষ হওয়া কথা বলেন তিনি।

    অনুষ্ঠানে এসম আরো উপস্থিত ছিলেন সরকারি এডওয়ার্ড কলেরজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ন কবির মজুমদার, মহাস্তান রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লে. কর্ণেল এ.কে.এম ইকবাল হোসেন, পাবনা জেলা প্রশাসক কবীর মাহামুদ, পুলিশ সুপার মোঃ মহিবুল ইসলাম খান, উপাধ্যক্ষ মোঃ আহসান হাবিব, লে. মোহাম্মদ অবু সুফিয়ান সিদ্দিক, পিইউও আশরাফুন নাহার, মোঃ আব্দুর রাজ্জাক, মোঃ রোকনুজ্জামান, মোঃ জিয়াউর রহমান, মোঃ রাসের মোল্লা, মোঃ ইসরাম আলী, মোছা. হালিমা খাতুন, মোঃ আব্দুল্লাহ আল মামুনসহ পাবনা অঞ্চলের বিএনসিসি’র অন্যান্য কর্মকর্তা, শিক্ষক ও ক্যাডেটবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। দিনব্যাপী এই কর্মসূচির সমন্বয়কের দায়িত্ব পালন করেন পাবনা বিএনসিসি’র সরকারি এডওয়ার্ড কলেজের লে. মোঃ আনিসুর রহমান।

    বাংলাদেশ সময়: ৩:৫৮ অপরাহ্ণ | রবিবার, ০৪ এপ্রিল ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ