• শিরোনাম

    পরম শ্রদ্ধেয় বাবার স্মরণে

    অনলাইন ডেস্ক | বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০ | পড়া হয়েছে 298 বার

    পরম শ্রদ্ধেয় বাবার স্মরণে
    apps

    “সৈয়দ সিরাজুল ইসলাম” (আমার পরম শ্রদ্ধেয় প্রাণপ্রিয় বাবা) – “একটি মহাকালের মহাকাব্য ” এবং  ” Beauty is truth & Truth is beauty ” মর্মবাণীর মূর্তপ্রতীক।

    ২০০৫ইং সনের এ তারিখে (২৯ সেপ্টেম্বর)  আমাদের বাবা না ফেরার ভূবনে চলে গেলেন।  সেদিন হতে অদ্যাবধি Earth with tears। এ অনুভূতি আমৃত্যু। এযেন আষাঢ়ের মেঘের চমকিত ছায়ার পেছনে লুকায়িত অঝোর কান্না।

    আকাশের মতো বিশাল, সমুদ্রের ন্যায় সীমাহীন,  হিমালয়সম উচ্চতার মানুষ আমার বাবা এর পূণ্যস্মৃতির উদ্দেশ্যে অর্ঘ্য পৌছে দিতে কাঁপা কাঁপা হাতে লিখছি। ব্যক্তি সৈয়দ সিরাজুল ইসলাম এর রয়েছে অগণিত পরিচয়। তিনি একাধারে বিখ্যাত আইনজীবি, গণপরিষদ সদস্য, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশের সংবিধান প্রণেতাদের অন্যতম,ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামিলীগ ব্রাহ্মণবাড়ীয়া জেলার সাবেক ও সফল সভাপতি,  একজন সমাজসেবী তথা সমাজ সংস্কারক।

    এসব বর্ণিল পরিচয়বৃত্তের বাইরেও দেখা মেলে একজন অনুকরণীয় ও অনুসরণীয় ব্যক্তি সৈয়দ সিরাজুল ইসলাম -এঁর পুএ, ভ্রাতা, পতি, পিতা মামা, কাকা ও নানা- দাদা ভাই হিসেবে আলোকিত করেছেন সংসারের চৌহদ্দি। আর পরম বন্ধু, শুভাকাঙ্ক্ষী ও পরোপকারী হিসেবে সদা জাগ্রত রেখেছেন সমাজের বিভিন্ন শ্রেণী- পেশার মানুষকে।

    আমার বাবা আমার সর্বশ্রেঠ সুহৃদ,  শিক্ষক, পথ প্রদর্শক ও পরিচয়। তিনিই আমার সেই বিশ্ববিদ্যালয় যাকে Alma mater বলা হয়ে থাকে, জীবনের চলার পথের সকল শিক্ষার মূল সুর যেখানে নিহিত।

    বাবা, চীৎকার করে বলতে চাই, তুমি না ফেরার ভূবনে নয়, তুমি আমার প্রতি মূহুর্তের অস্তিত্বে – ভীষণ ভীষণ ——— ভালোবাসি তোমায়।

    আমার বাবার জন্য আপনাদের সকলের নিকট দোয়াপ্রার্থী।

    -সৈয়দা ফারহানা কাউনাইন, জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, নরসিংদী।

    বাংলাদেশ সময়: ১২:২২ পূর্বাহ্ণ | বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ