সোমবার ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

>>

পবিত্র কোরআন পোড়ানোর প্রতিবাদে কালীগঞ্জে বিক্ষোভ

মোঃ রায়হান মাহামুদ   |   সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩   |   প্রিন্ট

পবিত্র কোরআন পোড়ানোর প্রতিবাদে কালীগঞ্জে বিক্ষোভ

সুইডেনের স্টকহোমে তুরস্কের দূতাবাসের সামনে কট্টরপন্থী এক ব্যক্তি পবিত্র কোরআন পুড়িয়েছেন। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে কালীগঞ্জ কওমী ওলামা পরিষদের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ধর্মপ্রাণ হাজারো মুসল্লি।

সোমবার (৩০ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় কালীগঞ্জ আর আর এন পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। পরে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরের শহীদ ময়েজউদ্দিন মুক্তমঞ্চ অবস্থান নিয়ে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংক্ষিপ্ত আলোচনা ও প্রতিবাদ জানিয়ে বেলা সোয়া ১১টার দিকে বিক্ষোভ সমাবেশের সমাপ্তি ঘোষণা করা হয়েছে।

বিক্ষোভ প্রদর্শন ও মিছিলে ধর্মপ্রাণ মুসল্লিরা অংশ নেন। এ সময় মুসল্লিরা বিভিন্ন প্ল্যাকার্ড হাতে পবিত্র কোরআন পোড়ানোর ঘটনায় অভিযুক্ত ব্যক্তির শাস্তি চেয়ে স্লোগান দেন।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, তারা শুধু পবিত্র কোরআন পোড়াননি বরং সমস্ত মুসলিমের হৃদয় পুড়িয়েছে। তাঁরা এর কোনো ছাড় দিবেন না বলেও জানান।

বক্তারা আরও জানান, সারাবিশ্বের মুসলমানদের পবিত্র ধর্মীয় প্রতীক ও পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন অবমাননাকারীদের আইনের আওতায় এনে দ্রুত ফাঁসি কার্যকর করতে হবে। অন্যথায় আন্দোলন অব্যাহত থাকবে।

কালীগঞ্জ কওমী ওলামা পরিষদের মহাসচিব মাও. গাজী মো. রুহুল আমিন কাসেমী বলেন, ‘সম্প্রতি সুইডেনে পবিত্র কোরআন পোড়ানোর ঘটনা ঘটেছে। মুসলিম হিসেবে এটা আমাদের মধ্যে তীব্র ঘৃণা ও ক্ষোভের জন্ম দিয়েছে। মুসলিম বিশ্বে এ নিয়ে প্রতিবাদের ঝড় উঠেছে। প্রতিবাদ জানাতে আমরাও আজ এখানে সমবেত হয়েছি।’

প্রসঙ্গত, গত ২৭ জানুয়ারি ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনের পাশে একটি মসজিদের সামনে ও দেশটিতে তুরস্কের দূতাবাসের সামনে পবিত্র কোরআন পোড়ান ডেনমার্কের কট্টর ডানপন্থী রাজনৈতিক দল হার্ড লাইনের নেতা রাসমুস পালুদান। পালুদান সুইডেন ও ডেনমার্কের যৌথ নাগরিক।

এর আগে গত ২১ জানুয়ারি সুইডেনের রাজধানী স্টকহোমে তুরস্কবিরোধী বিক্ষোভ করে উগ্র কট্টরপন্থি সমর্থকরা। বিক্ষোভে তুরস্কের দূতাবাসের সামনে পবিত্র কোরআন পোড়ান রাসমুস পালুদান।

এরই ধারাবাহিকতায় বাংলাদেশের বিভিন্ন স্থানের মতো কালীগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে

Facebook Comments Box

Posted ১০:০৬ অপরাহ্ণ | সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com