• শিরোনাম

    পবায় জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড মেলার উদ্বোধন

    রাজশাহী প্রতিনিধি: | বুধবার, ২৩ নভেম্বর ২০২২ | পড়া হয়েছে 26 বার

    পবায় জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড মেলার উদ্বোধন
    apps

    “বিজ্ঞানমনস্ক জাতি গঠনে অঙ্গীকারবদ্ধ, শেখ হাসিনার দর্শন, সব মানুষের উন্নয়ন” এই প্রতিপাদ্যে রাজশাহীর পবায় দুই দিনব্যাপী ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড মেলার উদ্বোধন করা হয়েছে।

    বুধবার (২৩ নভেম্বর) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্তবধানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় প্রধান অতিথি থেকে মেলার উদ্বোধন করেন পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইয়াসিন আলী।

    উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা’র সভাপতিতে বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. ওয়াজেদ আলী খাঁন, উপজেলা কৃষি অফিসার শফিকুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার আসাদুজ্জামান, উপজেলা যুব উন্নয়ন অফিসার এসএমএন জহুরুল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসার ইমাম হাসান শামীম, মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিল্লাহ সুলতানা, বিআরডিবি কর্মকর্তা শামসুন্নাহার, উপজেলা সমবায় অফিসার সুলতানুল ইসলাম।

    উপস্থিত ছিলেন সহকারী শিক্ষা অফিসার রোজী খন্দকার, উপজেলা একাডেমিক সুপারভাইজার আয়েশা নাজনীন, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর রেহেনা আক্তার, উপসহকারী পাট উন্নয়ন কর্মকর্তা গোলাম মোস্তফা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শিরিনা আক্তার, নওহাটা বিজ্ঞান ও প্রযুক্তি (ভোকেশনাল) উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক আব্দুল হান্নান চৌধুরী, বাঁচার আাশা সাংস্কৃতিক সংগঠনের সভাপতি মোস্তফা সরকার বিজলী, বড়গাছী ইউপি সদস্য মনিরা বেগম, উপজেলা নির্বাহী অফিসের উপ প্রশাসনিক কর্মকর্তা আব্দুল মান্নান মিজিসহ বিভিন্ন স্কুল, মাদ্রাসা ও কলেজের শিক্ষক এবং শিক্ষার্থী, এনজিও প্রতিনিধি, সাংবাদিক, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

    দুই দিনব্যাপী ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড মেলার স্টলে ১৬টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। স্টলগুলো বায়া স্কুল এন্ড কলেজ, ইউসেপ বাংলাদেশ, দর্শনপাড়া শহীদ কামরুজ্জামান কলেজ, ওয়ার্ল্ড ভিষণ বাংলাদেশ, নওহাটা সরকারি ডিগ্রী কলেজ, দাদপুর দাখিল মাদ্রাসা, নওহাটা সরকারি উচ্চ বিদ্যালয়, মল্লিকপুর রনহাট কুখন্ডি উচ্চ বিদ্যালয়, বশিরাবাদ দাওয়াতুল ইসলাম আলিম মাদ্রাসা, হাট গোদাগাড়ী মাধ্যমিক বিদ্যালয়, খড়খড়ি উচ্চ বিদ্যালয়, হাট রামচন্দ্রপুর ডিগ্রী কলেজ, নওহাটা বিজ্ঞান ও প্রযুক্তি (ভোকেশনাল) উচ্চ বিদ্যালয়, নওহাটা উচ্চ বালিকা বিদ্যালয়, কবি কাজী নজরুল ইসলাম কলেজ ও দেওয়ান মোহাম্মদিয়া আলী আলিম মাদ্রাসা।

    বাংলাদেশ সময়: ১০:২৯ অপরাহ্ণ | বুধবার, ২৩ নভেম্বর ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ