মঙ্গলবার ১৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

>>

না‌জিরপু‌রে দী‌ঘিরজান গরুর বাজার পরিদর্শনে বরিশাল রেঞ্জ ডিআইজি

  |   শনিবার, ১৭ জুলাই ২০২১   |   প্রিন্ট

না‌জিরপু‌রে দী‌ঘিরজান গরুর বাজার পরিদর্শনে বরিশাল রেঞ্জ ডিআইজি

মো. শফিকুল ইসলাম, নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি:

পি‌রোজপু‌রের না‌জিরপুরে দী‌ঘিরজান গরুর বাজার পরিদর্শন করেছেন ব‌রিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান। শ‌নিবার (১৭ জুলাই) বিকেলে দী‌ঘিরজান গরুর বাজার পরিদর্শন করেন তিনি। এ সময় তিনি বিক্রেতা ও ইজারাদারদের বিভিন্ন দিক নির্দেশনা দেন এবং মাক্স বিতারন করেন।

বাজার পরিদর্শন কালে ডি আই জি এস এম আক্তারুজ্জামান উপস্থিত সাংবাদিকদের বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈশ্বিক মহামারী করোনা কালিন সময় আপনাদের সুস্থ রাখতে বিভিন্ন সচেতনতা মুলক কাজ করে যাচ্ছেন ।প্রধানমন্ত্রীর নির্দেশনায় পশুরহাটে করোনা সংক্রমনের ঝুঁকি এড়াতে এবার পুলিশ, ইজারাদার, স্থানীয় প্রশাসন সবাই মিলে কাজ করে যাচ্ছে। মাস্ক, গ্লাবস পড়া এবং নিরাপদ দুরত্ব বজায় রাখার জন্য বাজারে অনবরত মাইকিং করা হচ্ছে। পাশাপাশি হাটে ডুকতে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে। যারা গরু কিনতে আসবে তাদের যেন করোনা সংক্রমন না হয়। পশু হাটে বৃদ্ধ, অসুস্থ এবং শিশুরা যাতে না আসে সেজন্য বিভিন্ন মাধ্যমে অনুৎসাহিত করা হচ্ছে।

নিরাপত্তার ব্যাপারে তিনি বলেন, দূর দুরান্ত থেকে পাইকারদের টাকা ছিনতাই চুরি ডাকাতি ও মলম পার্টির খপ্পর রোধে সার্বক্ষণিক পুলিশ কাজ করছে।গরু বিক্রির টাকা ইজারাদারদের মাধ্যমে পুলিশ পাহারায় টাকা রাখার ব্যবস্থা করা হয়েছে। এবং জালটাকা সনাক্তকরণ যন্ত্র রাখা হয়েছে ।

.ডি আই জি এস এম আক্তারুজ্জামান আরো বলেন, আমাদের দেশের খামারীরা কষ্ট করে সারা বছর পশু পালন করছে। তাদের দিক বিবেচনা করে স্বাস্থ্য ঝুঁকিটাকে মাথায় রেখে গরুর হাটের অনুমোদন দেয়া হয়েছে যাতে প্রান্তিক কৃষকরা তাদের জীবিকার জন্য রাস্তায় না বসে। অনুমোদনকৃত জায়গায় বসে পশু বিক্রি করে তারা সংসারের অভাব অনটন মিটাতে পারে।

এ সময় জেলা পুলিশ সুপার মোঃ সাইদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসাইন, জেলা গোয়েন্দা পুলিশের কর্মকর্তা গন,নাজিরপুর থানার অফিসার ইনচার্জ শেখ আশরাফুজ্জামান সহ জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তা গন উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

Posted ১০:৩৪ অপরাহ্ণ | শনিবার, ১৭ জুলাই ২০২১

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com