• শিরোনাম

    নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে প্রশাসনের উদ্যোগে  যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

    এস,এম মনির হোসেন (সোনারগাঁও,নারায়ণগঞ্জ): | রবিবার, ২৭ মার্চ ২০২২ | পড়া হয়েছে 41 বার

    নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে প্রশাসনের উদ্যোগে  যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন
    apps
     নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মহান  স্বাধীনতা ও বিজয় দিবস ২০২২ যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন, সোনারগাঁ, নারায়ণগঞ্জের উদ্যোগে বিস্তারিত কর্মসুচি গ্রহণ করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন,মাননীয় সাংসদ সদস্য নারায়ণগঞ্জ-৩ আসনের জনাব লিয়াকত হোসেন খোকা। এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা এ্যাড: সামসুল ইসলাম ভূঁইয়া চেয়ারম্যান উপজেলা পরিষদ।
    এসময় আরো উপস্থিত ছিলেন, সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ণ পরিষদের সু-যোগ্য চেয়ারম্যান আল-হাজ্ব ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, সনমান্দি ইউনিয়নের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, বারদী ইউনিয়নের চেয়ারম্যান মাহাবুবুর রহমান লায়ন বাবুল, মুক্তিযোদ্ধা কমান্ডার ওসমান গনিসহ স্কুলের ছাত্র-ছাত্রীরা এবং এলাকার জনসাধারণ।
    ২৬ মার্চ বাঙ্গালি জাতির পরম অহংকার ও গর্বের দিন। এই দিনে শ্রদ্ধাভরে স্মরণ করে হাজার হাজার শ্রেষ্ঠ বাঙ্গালির স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এবং জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাসহ এ দেশের সকল মুক্তিকামী জনতাকে। যাদের সক্রিয় ভূমিকায় এদেশে অর্জন হয়েছে লাল-সবুজের পতাকা, স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। তাই তাদের স্বরণে ২৬ শে মার্চে  মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন-সহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে এ দিবসটি উদযাপন করা হয়েছে। শনিবার ২৬ মার্চ ২০২২ ইং সকাল ৬টা ৩০ মিনিটে ৩১ বার  তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। সকাল ৬ টা ৩৫ মিনিটে উপজেলার চিলারবাগ শহীদ মিনার বেদিতে ফুল দিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান উপজেলা প্রশাসন। এবং উক্ত অনুষ্ঠানে যে সব কার্য্যক্রম ছিল তা নিম্নে তুলে ধরা হল।  সকাল ৭টায় উপজেলা পরিষদ চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। ৯টায় শেখ রাসেল স্টেডিয়ামে পায়রা ও বেলুন উড়িয়ে জাতীয় সঙ্গীত পরিবেন করে পতাকা  উত্তোলন। ৯:১৫ মিনিটে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠান। ৯:৪৫ মিনিটে মহিলাদের ক্রিড়া প্রতিযোগিতা। ১১টায় বীর মুক্তিযোদ্ধা, যোদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সন্তানদের সংবর্ধণা এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত বাংলাদেশ বিনির্মাণ শীর্ষক আলোচনা। দুপুর ১টায় সকল ধর্মের জাতির শান্তি,সমৃদ্ধি,ও অগ্রগতি কামনা করে এবং মুক্তিযুদ্ধের শহিদ ও যুদ্ধাহতসহ সকল মুক্তিযোদ্ধাদের জন্য মসজিদ, মন্দির, গীর্জা, পাগোডা ও অন্যান্য উপসানালয়ে মোনাজাত, প্রার্থনা। সুবিধাজনক সময়ে হাসপাতাল, এতিমখানা ও শিশু কেন্দ্রে উন্নত  খাবার সরবরাহ। বিকাল ৩টায় উপজেলা প্রশাসন একাদশ বনাম উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ একাদশ প্রীতি ফুটবল ম্যাচ। এবং সন্ধ্যে ৬টায় সংশ্লিষ্ট উপ কমিটির বাস্তবায়নে মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

    বাংলাদেশ সময়: ১২:২২ অপরাহ্ণ | রবিবার, ২৭ মার্চ ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ