• শিরোনাম

    নাজিরপুরে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, আহত ৮

    শফিকুল ইসলাম;বিশেষ প্রতিনিধিঃ | বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০২৩ | পড়া হয়েছে 19 বার

    নাজিরপুরে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, আহত ৮

    apps

    পিরোজপুরের নাজিরপুরে জমিসংক্রান্ত বিরোধের জেরে দুই পরিবারের সদস্যদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের আটজন আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সন্ধা সাতটায় উপজেলার সদর ইউনিয়নের কুমারখালি গ্রামের মাহবুবুল হোসেন মোল্লা এবং মনির হোসেন মোল্লার পরিবারের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

    আহত মাহবুবুল হোসেন মোল্লার পরিবারের সদস্যরা হলেন মেহেদী হাসান এরশাদ (৪৫), তাঁর ভাইয়ের স্ত্রী নাজমা বেগম (৩৫), বোন প্রিয়া বেগম (৩০) ও বোনের মেয়ে সাথী আক্তার(২২)। আহত অপর পরিবারের সদস্যরা হলেন মনির মোল্লা (৪০), তার স্ত্রী জনি বেগম (৩৮) তাঁর ভাইয়ের স্ত্রী আসমা বেগম (৩৮) ও বোনের জামাই লিটন মোল্লা (৪২)। এদের মধ্যে গুরুতর আহত মেহেদী হাসান এরশাদ (৪৫), মনির মোল্লা (৪০),লিটন মোল্লা (৪২) এই তিনজনকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে এবং বাকি সবাই উপজেলা সাস্থ কমপ্লেক্সে চিকিৎসাধীন।

    এলাকাবাসী সূত্রে জানা যায়,জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল স্থানীয় মাহবুবুল আলম মোল্লা ও মনির হোসেন মোল্লার পরিবারের মধ্যে। এনিয়ে কোর্টে মামলা চলমান থাকার পরেও বিবাদমান জমি সরকার কতৃক কবুলিয়তপ্রাপ্ত ও বিএস রেকর্ড সূত্রে জমির মালিকানা দাবি করে মনির মোল্লার পরিবার কিছুদিন পূর্বে কাঠের ঘর নির্মাণ করে বসবাস শুরু করে।এনিয়ে মাহবুবুল আলম মোল্লার পরিবার স্থানীয় ভূমি অফিসের দারস্থ হলে গতকাল মঙ্গলবার সন্ধায় ভূমি তহশিলদার সরেজমিনে গিয়ে বিবাদমান জায়গা থেকে মনির মোল্লার বসতঘর সরিয়ে নিতে নির্দেশ দেয়।এ নিয়ে উভয় পরিবারের মধ্যে কথা-কাটাকাটির একপর্যায়ে দুই পরিবারের সদস্যরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে মাহবুব আলম মোল্লার পরিবারের চার সদস্য এবং মনির মোল্লাসহ তাঁর পরিবারের চার সদস্য আহত হয়েছেন।
    ভূমি অফিসের তহশিলদার মোঃ শাহজাহান জানান, আমি ইউএনও স্যারের নির্দেশে ওখানে গিয়েছিলাম এবং স্যারের নির্দেশ মোতাবেক আমি উভয়কে পূর্বে যে যে অবস্থায় ছিল সে অবস্থায় থাকার নির্দেশ দিয়েছি।আমার সামনে কোন সংঘর্ষের ঘটনা ঘটেনি। এবিষয়ে নাজিরপুর থানার অফিসার ইনচার্জ মোঃ হুমায়ুন কবির জানান, ঘটনা শুনেছি এবং তাৎক্ষণিকভাবে ঘটনা স্থলে পুলিশ পাঠানো হয়েছে।পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে আহতদের উপজেলা সাস্থ কমপ্লেক্সে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এখনো কোন পক্ষ থেকে অভিযোগ পায়নি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

    বাংলাদেশ সময়: ৯:৩৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ