• শিরোনাম

    নাজিরপুরে গাঁওখালী বাজারে ভয়াবহ অগ্নিকান্ড কয়েক কোটি টাকার ক্ষয়-ক্ষতি

    শফিকুল ইসলাম।, নাজিরপুর(পিরোজপুর)প্রতিনিধিঃ | বৃহস্পতিবার, ০৬ মে ২০২১ | পড়া হয়েছে 110 বার

    নাজিরপুরে গাঁওখালী বাজারে ভয়াবহ অগ্নিকান্ড কয়েক কোটি টাকার ক্ষয়-ক্ষতি
    apps

    পিরোজপুরের নাজিরপুর উপজেলার গাঁওখালী বাজারে গত বুধবার রাত ১১ টার দিকে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ অগ্নিকান্ডে বাজারের প্রায় ১০ টি দোকান পুড়ে ছাই হয়ে কয়েক কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা দাবি করেন। সরোজমিনে গিয়ে জানা যায়, বাজারের ব্যবসায়ী প্রশান্ত কুমারের হোমিওপ্যাথিক ঔষধের দোকান থেকে সর্ট সর্কিটের মাধ্যমে আগুনের সুত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে। ঘটনাস্থলের পাশেই তেলের দোকানে আগুন লেগে দ্রæত আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে।

    আগুনে বাজারের র্স্বনকার ব্যবসায়ী প্রবীর কর্মকারের দোকন,প্রশান্ত কুমারের হ্যোমিওপ্যাথিক ঔষধের দোকান,রিয়াজের লেপ-তোষকের দোকান,হাফিজুরের মুদীর দোকান,খোকনের কাপড়ের দোকান,সজিবের কাপড়ের দোকান, আশিকের মুদীর দোকান,সেলিম হাওলাদারের মুদীর দোকান,খোকনের-২ এর কাপড়ের দোকান পুড়ে গিয়ে ভষ্মিভুত হয়। তাৎক্ষনিক ভাবে আগুন লাগার খবর পেয়ে নাজিরপুর পুলিশ প্রশাসন ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে উপস্থিত হয়ে ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। অপর দিকে আগুন লাগার খবর পেয়ে পিরোজপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট র্দীঘা ব্রিজ পর্যন্ত পৌছায়ে আগুন নিয়ন্ত্রনের সংবাদ পেয়ে সেখান থেকে তারা ফিরে যায়।

    বাজারের ব্যবসায়ী অসীম কর্মকার জানান, অগ্নিকান্ডে বাজারের ১০ টি দোকান ঘর মালামাল সহ পুড়ে ছাই হয়ে গেছে। এই অগ্নিকান্ডে নগদ টাকা মালামালসহ প্রায় ৪/৫ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে এ ক্ষতির পরিমান আরো বাড়তে পারে।
    নাজিরপুর ফায়ার সার্ভিসের টিম প্রধান মো. শহিদুল ইসলাম জানান, আমরা ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রন করতে সক্ষম হয়েছি। বাজারের ব্যবসায়ী ও ক্ষতিগ্রস্থদের সাথে কথা বলে ক্ষতির পরিমান জানাতে পারবো।

    নাজিরপুর থানার অফিসার ইনচার্জ মো. আশরাফুজ্জামান ও পুলিশ পরিদর্শক মো. জাকারিয়া (ওসি তদন্ত) জানান,ঘটনা শোনা মাত্র ওই রাতেই আমাদের টিম এবং ফায়ার সার্ভিস টিম এক সাথে কাজ করেছি বিধায় দ্রæত আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছি।
    গতকাল বৃহস্পতিবার এ ঘটনার খবর শুনে উপজেলা চেয়ারম্যান মাষ্টার অমূল্য রঞ্জন হালদার, ভাইস চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু,বিশিষ্ট সমাজ সেবক নজরুল ইসলাম বাবুল ঘটনাস্থল পরিদর্শন করেন।

     

    বাংলাদেশ সময়: ৭:৫৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ মে ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ