মঙ্গলবার ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

>>

নরসিংদীর শিবপুরে ডাকাতির বিচারের দাবিতে মানববন্ধন

  |   বুধবার, ১৮ নভেম্বর ২০২০   |   প্রিন্ট

নরসিংদীর শিবপুরে ডাকাতির বিচারের দাবিতে মানববন্ধন

খন্দকার আমির হোসেন, শিবপুর সংবাদদাতা: নরসিংদীর শিবপুরে বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মিয়া ও তাঁর পরিবারের সদস্যদের ওপর হামলা এবং বাড়িতে ডাকাতির দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও গত কয়েকদিন ধরে রাতে উপজেলার বিভিন্ন ইউনিয়নে একের পর এক বাড়িতে ডাকাতির ঘটনায় জড়িতদের আটক করতে পারেনি পুলিশ। এসবের প্রতিবাদে মঙ্গলবার বিকেলে উপজেলার সৃষ্টিগড়-কুটিবাজার আঞ্চলিক সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন প্রধান ও ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মিয়া। এতে অংশ নেন উপজেলার বিভিন্ন ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দসহ স্থানীয় পাঁচ শতাধিক ব্যক্তি।
মানববন্ধনে বক্তারা বলেন, সম্প্রতি বেশকিছু ডাকাতির ঘটনায় ছোট-বড় টিলা পরিবেষ্টিত এসব এলাকা অশান্ত হয়ে আছে। আতঙ্কে গ্রামবাসীরা নিয়মিত পাহাড়া দেওয়ার পরও একটার পর একটা ডাকাতির ঘটনা ঘটছে। অথচ এসব ঘটনায় পুলিশ মামলা না নিয়ে ধামাচাপা দেওয়ার চেষ্টা করে। অন্যদিকে ডাকাতরা শুধু ডাকাতিই করে না, তারা ঘরে থাকা লোকজনকে মারাত্মকভাবে আঘাত পর্যন্ত করছে। প্রতিটি ডাকাতির ঘটনার সঙ্গে ‘মাস্টার সাব’ বলে একটি নাম উচ্চারিত হয়েছে। তাহলে কে এই মাস্টার সাব? তাকে খুঁজে বের করতে হবে পুলিশকেই।
খোঁজ নিয়ে জানা গেছে, গত ১৫ নভেম্বর উপজেলার যোশর ইউনিয়নের ভঙ্গারটেক গ্রামের বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মিয়ার বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। ওই রাতে একদল ডাকাত ঘরের দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে ওই বাড়ির লোকজনকে কুপিয়ে মারাত্মকভাবে আহত করে এবং ঘরে থাকা নগদ টাকাসহ প্রায় দশ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। পরদিন ১৬ নভেম্বর রাতে একই ইউনিয়নের মুরগীবের গ্রামের মিলন মিয়ার বাড়িতে ও নৌকাঘাটা গ্রামের এক প্রবাসীর বাড়িতে ডাকাতি হয়। এছাড়া সম্প্রতি জয়নগর ইউনিয়নের ভেড়ামারা এলাকার রশিদ মীর ও মনির মীরের বাড়ি, গিলাবের গ্রামের বাসু ও মোক্তারের বাড়ি এবং কুমারটেক এলাকার একটি বাড়িতে ডাকাতি সংঘটিত হয়।
স্থানীয়দের অভিযোগ, শিবপুরের বিভিন্ন এলাকায় একাধিক ডাকাতির ঘটনা ঘটলেও পুলিশ ডাকাতির মামলা না নিয়ে সাধারণ ডায়রি করেই তাদের বিদায় করে দেন। কিন্তু বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মিয়ার বাড়িতে ডাকাতির ঘটনায় পুলিশ মামলাটি প্রথমে নিতে না চাইলেও পরদিন মামলা নথিভূক্ত করে। তারই প্রতিবাদ হিসেবে সামাজিক আন্দোলনের অংশ হিসেবে আজকের এই মানববন্ধন। এভাবে চলতে থাকলে এসব এলাকায় আইনশৃঙ্খলার মারাত্মক হতে থাকবে।

Facebook Comments Box

Posted ২:৩৪ অপরাহ্ণ | বুধবার, ১৮ নভেম্বর ২০২০

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com