• শিরোনাম

    নরসিংদীর করিমপুর ইউপি উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে

    অনলাইন ডেস্ক | শনিবার, ১০ অক্টোবর ২০২০ | পড়া হয়েছে 160 বার

    নরসিংদীর করিমপুর ইউপি উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে
    apps

    শান্ত বণিক, বিশেষ প্রতিনিধি: নরসিংদী সদর উপজেলার করিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে। সকাল ৯টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত।

     

    ১৮ হাজার ৭৫০ জন ভোটারের অংশগ্রহণে এই উপ-নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়। উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মো. গোলাম কিবরিয়া, নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মমিনুর রহমান ও ধানের শীষ প্রতীকে বিএনপি মনোনীত প্রার্থী ইবনে আদেল প্রতিদ্বন্দ্বিতা করছেন।

     

    গত ১ জানুয়ারি করিমপুর ইউনিয়ন পরিষদের চার বারের চেয়ারম্যান হারিস মিয়া হার্ট অ্যাটাকে মারা যান। তাঁর মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য হলে গত ২৯ মার্চ ওই পদে উপ-নির্বাচনের তারিখ ঘোষিত হয়। কিন্তু করোনা পরিস্থিতির কারণে নির্ধারিত ওই তারিখে উপনির্বাচন অনুষ্ঠিত হয়নি। পরে ১০ অক্টোবর উপ-নির্বাচনের তারিখ নির্ধারিত হয়। হারিস মিয়া ওই ইউনিয়নে ২২ বছর ধরে চেয়ারম্যান ছিলেন।

     

    জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, করিমপুর ইউনিয়ন পরিষদের এই উপ-নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ১৮ হাজার ৭৫০ জন। এর মধ্যে নারী ভোটার ৯ হজার ৩০৫ জন ও পুরুষ ভোটার ৯ হাজার ৪৪৫ জন। মোট ৯টি ভোটকেন্দ্রে ভোটকক্ষ থাকছে ৪৯টি।

     

    জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন বলেন, এই উপ-নির্বাচনে একজন জুডিশিয়াল ও পাঁচজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্বপালন করছেন। প্রতি তিন কেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া স্ট্রাইকিং ফোর্সসহ এক প্লাটুন বিজিবি ও র‍্যাবের তিনটি দল দায়িত্ব পালন করছে।

    বাংলাদেশ সময়: ১১:১৩ পূর্বাহ্ণ | শনিবার, ১০ অক্টোবর ২০২০

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ