• শিরোনাম

    নরসিংদীতে শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী পালিত

    অনলাইন ডেস্ক | শুক্রবার, ১৯ আগস্ট ২০২২ | পড়া হয়েছে 32 বার

    নরসিংদীতে শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী পালিত
    apps

    শান্ত বণিক, বিশেষ প্রতিনিধি:

    সনাতন ধর্মের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি শুভ জন্মাষ্টমী নরসিংদীতে পালিত হয়েছে। হিন্দু সম্প্রদায় ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে জন্মাষ্টমী পালন করেন। দ্বাপর যুগের শেষ দিকে মহাপুণ্য তিথিতে মথুরা নগরীতে অত্যাচারী রাজা কংসের কারাগারে বন্দী দেবকী ও বাসুদেবের বেদনাহত ক্রোড়ে জন্ম নিয়েছিলেন পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ।
    হিন্দু পুরান মতে, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টম তিথিতে ভগবান শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন। সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বাস পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল। তাদের আরও বিশ্বাস, দুষ্টের দমন করতে এভাবেই যুগে যুগে ভগবান মানুষের মাঝে নেমে আসেন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন।

    এ উপলক্ষ্যে গতকাল বৃহস্পতিবার হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট, নরসিংদী জেলা কার্যালয় আয়োজিত মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এএসএম ইবনুল হাসান ইভেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নরসিংদীর নেজারত ডেপুটি কালেক্টর, গোপালদি রামকৃষ্ণ মন্দিরের মহারাজ, নরসিংদী জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অনিল চন্দ্র ঘোষ, হিন্দু , বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ নরসিংদীর সভাপতি অহিভূষণ চক্রবর্তী, জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি রঞ্জিত কুমার সাহা, শহর পূজা উদযাপন পরিষদ সভাপতি উত্তম কুমার মোদক, শহর পূজা উদযাপন পরিষদ এর সাধারণ সম্পাদক বিনয় কুমার সাহা, পুরোহিত প্রশিক্ষণ নরসিংদীর জুনিয়র কনসালটেন্ট পিংকি পাল, রুবেল বাবু প্রমূখ।  এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, হিন্দু নেতৃবৃন্দ, সুধীজন, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মী, শিক্ষক ও অভিভাবক ও পুরোহিতগণ উপস্থিত ছিলেন।
    অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম নরসিংদীর সহকারী প্রকল্প পরিচালক দীপ্তি দাস।

    বাংলাদেশ সময়: ১২:২০ অপরাহ্ণ | শুক্রবার, ১৯ আগস্ট ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ