• শিরোনাম

    নরসিংদীতে লকডাউনের ১৩ দিনে ৫৫৯টি মামলায় ৯লাখ ৮৮হাজার টাকা জরিমানা

    অনলাইন ডেস্ক | বুধবার, ১৪ জুলাই ২০২১ | পড়া হয়েছে 55 বার

    নরসিংদীতে লকডাউনের ১৩ দিনে ৫৫৯টি মামলায় ৯লাখ ৮৮হাজার টাকা জরিমানা
    apps

    শান্ত বণিক, বিশেষ প্রতিনিধি:

    করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে কেন্দ্রীয় নির্দেশনায় নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নঈম মোহাম্মদ মারুফ খানের তত্বাবধানে মঙ্গলবার (১৩ জুলাই) জেলাব্যাপী ৯টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

    এ সময় বিধিনিষেধ অমান্য করায় ৬৭ জনের বিরুদ্ধে ৬৭টি মামলায় ৮৭ হাজার পাঁচশত টাকা অর্থদন্ড আদায় করা হয়। এর মধ্যে শিবপুরে চার মামলায় চার হাজার পাঁচশত টাকা জরিমানা আদায় করা হয়।

    লকডাউনের ১৩ তম দিন পর্যন্ত (১৩ জুলাই) মোবাইল কোর্ট পরিচালনা করে ৫৫৯টি মামলায় সরকারি বিধি-নিষেধ অমান্যকারীদের কাছ থেকে অর্থদন্ড আদায় করা হয়েছে ৯লাখ ৮৮হাজার টাকা। ৬টি উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) এবং জেলা প্রশাসকের কার্যালয় এর নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ করোনা ভাইরাস সংক্রমণ রোধকল্পে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

    মোবাইল কোর্ট পরিচালনাকালে বাংলাদেশ সেনাবাহিনী, বিজিবি, এবং বাংলাদেশ পুলিশ সহযোগিতা করেন।

    মোবাইল কোর্টের পাশাপাশি করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বন্টন অব্যাহত রয়েছে। ৩৩৩ নং হটলাইনে ক্ষতিগ্রস্তদের ফোনে যোগাযোগ, অন্যান্য মাধ্যমে যাচাই কল্পে এসব উপহার সামগ্রী বন্টন করা হচ্ছে।

    এরই অংশ হিসেবে পলাশ উপজেলায় ম্ঙ্গলবার ক্ষতিগ্রস্থ্য রিকসা ও ইজিবাইক চালকদের ২০০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। নরসিংদী জেলা প্রশাসনের সহায়তায় পলাশ উপজেলার ডাংগা ইউনিয়নে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আফসানা চৌধুরী।

    এ উপলক্ষে ডাংগা উচ্চ বিদ্যালয় হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইউপি চেয়ারম্যান সাবের উল হাই এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী সরকার, প্রধান শিক্ষক আসাদুজ্জামান সিদ্দিকী,সফিকুল ইসলাম বাবুল প্রমুখ।

    আলোচনা শেষে ক্ষতিগ্রস্ত ২০০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করা হয়। উল্লেখযোগ্য খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, তেল ও সাবান ।

    বাংলাদেশ সময়: ১০:৩৪ পূর্বাহ্ণ | বুধবার, ১৪ জুলাই ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পরম শ্রদ্ধেয় বাবার স্মরণে

    ৩০ সেপ্টেম্বর ২০২০

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ