• শিরোনাম

    নরসিংদীতে মোট করোনা আক্রান্তের অর্ধেকের বেশি গত ৪১ দিনে

    অনলাইন ডেস্ক | বুধবার, ১১ আগস্ট ২০২১ | পড়া হয়েছে 39 বার

    নরসিংদীতে মোট করোনা আক্রান্তের অর্ধেকের বেশি গত ৪১ দিনে
    apps

     

    শান্ত বণিক, বিশেষ প্রতিনিধি:

    নরসিংদীতে পাল্লা দিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। সর্বশেষ বুধবার ৫০৭ জনের নমুনা পরীক্ষায় ১১২ জন শনাক্ত হয়েছেন। করোনা সংক্রমণের শুরু থেকে বুধবার (১১ আগস্ট) পর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৮ হাজার ৯৩১ জনে। এরমধ্যে অর্ধেকের বেশি অর্থাৎ ৪ হাজার ৬২১ জন শনাক্ত হয়েছেন গত ৪১ দিনে। জেলাজুড়ে করোনার নমুনা পরীক্ষা বাড়ার ফলে শনাক্তের হার বেড়েছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

    সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ১ জুলাই থেকে ১১ আগস্ট পর্যন্ত ৪১ দিনে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৬২১ জন। এরমধ্যে জুলাই মাসে মোট করোনা শনাক্ত হয় ২ হাজার ৮৩১ জন এবং চলতি আগস্ট মাসের ১১ দিনে (১১ আগস্ট পর্যন্ত) শনাক্ত হয়েছে ১ হাজার ৭ শত ৯০ জন। গত ৬ আগস্ট আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ ৩৮৭ জনের করোনা শনাক্ত হয়। এর আগে ২৯ জুলাই শনাক্ত হয় ২৭৯ জন, ১ আগস্ট শনাক্ত হয় ২৬২ জন, ২৬ জুলাই ২৪০ জন ও ৪ জুলাই মাসে সর্বোচ্চ ২২৪ জন শনাক্ত হয়।

    গত ৪১ দিনে ঢাকার হাসপাতালে গিয়ে মারা যাওয়া হিসাব বাদে জেলায় করোনায় মারা গেছেন ১৪ জন। এর আগে ৬২ জনসহ স্বাস্থ্য বিভাগের তথ্যমতে জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৭৬ জনে।

    গত বছরের ৬ এপ্রিল জেলার পলাশ উপজেলায় প্রথম একজন করোনা শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল নরসিংদী জেলাকে অবরুদ্ধ বা লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। ১৩ এপ্রিল ১’শ শয্যা বিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতালকে কোভিড ডেডিকেটেড হাসপাতাল ঘোষণা করা হয়। করোনার প্রথম ঢেউ ছড়িয়ে পড়ায় জেলাজুড়ে বাড়তে থাকে করোনা সংক্রমণ। ২০২০ সালের ১৮ এপ্রিল প্রথমবার করোনায় নরসিংদীতে একজনের মৃত্যু হয়।

    নরসিংদীর সিভিল সার্জন মো. নূরুল ইসলাম জানান, করোনা সংক্রমণ শুরুর দিকে করোনা পরীক্ষার জন্য নমুনা কম সংগ্রহ করায় শনাক্ত কম হয়েছে। দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর পর্যায়ক্রমে নমুনা সংগ্রহ যত বাড়ছে শনাক্তের হারও ততটা বাড়ছে। জেলায় একদিনে সর্বোচ্চ এক হাজার জনের নমুনা পরীক্ষাও করা হয়েছে। জেলা থেকে ঢাকায় পাঠানোর পর মৃত্যুবরণ করার সংখ্যা জেলা স্বাস্থ্য বিভাগে উল্লেখ করা হয় না।

    বাংলাদেশ সময়: ৮:৪৭ অপরাহ্ণ | বুধবার, ১১ আগস্ট ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ