• শিরোনাম

    নরসিংদীতে মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষার ভূমিকা শীর্ষক কর্মশালা

    অনলাইন ডেস্ক | শনিবার, ০৩ এপ্রিল ২০২১ | পড়া হয়েছে 124 বার

    নরসিংদীতে মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষার ভূমিকা শীর্ষক কর্মশালা
    apps

    শান্ত বণিক, বিশেষ প্রতিনিধি: 

    মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম ৫ম পর্যায় প্রকল্পের ভূমিকা শীর্ষক নরসিংদী জেলা কর্মশালা-২০২১ অনুষ্ঠিত হয়েছে। গত ১ এপ্রিল বৃহস্পতিবার কর্মশালাটি তিনটি দলে ভাগ করে কর্মশালা অনুষ্ঠিত হয়।

    সকাল ১০টায় জুম কনফারেন্সিং পদ্ধতিতে প্রথম অধিবেশনে অংশগ্রহণ করা দলের নাম ওয়ারী বটেশ্বর। এ দলের বিষয় ছিল শিশুর প্রারম্ভিক বিকাশে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের কেন্দ্র শিক্ষকের ভূমিকা। প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম ৫ম পর্যায় প্রকল্পের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) রঞ্জিত কুমার দাস, বিশেষ অতিথি হিসেবে ছিলেন নরসিংদী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাসরিন আক্তার, সম্মানিত অতিথি হিসেবে ছিলেন দৈনিক নরসিংদীর নবকণ্ঠ এর প্রধান সম্পাদক ও দৈনিক বাংলার নবকণ্ঠের বিশেষ প্রতিনিধি শান্ত বণিক, জেলা মনিটরিং কমিটির সদস্য রঞ্জিত কুমার সাহা ও নরসিংদী মডেল থানার অফিসার ইনচার্জ। সভাপতিত্ব করেন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের উপ-পরিচালক মদন কুমার চক্রবর্তী। সঞ্চালনায় ছিলেন ময়মনসিংহ বিভাগের মাস্টার ট্রেইনার কিশোর কুমার আচার্য্য। কর্মশালায় সংযুক্ত থেকে স্বাগত বক্তব্য রাখেন নরসিংদী জেলা কার্যালয়ের সহকারি প্রকল্প পরিচালক দীপ্তি দাস। এ সময় জেলার সকল উপজেলার শিক্ষকবৃন্দ সংযুক্ত ছিলেন।
    দুপুর ১২টায় জুম কনফারেন্সিং পদ্ধতিতে দ্বিতীয় অধিবেশনে অংশগ্রহণ করা দলের নাম তা¤্রলিপি। এ দলের বিষয় ছিল মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শিক্ষাকেন্দ্রর বাস্তবায়নে প্রতিবন্ধকতা ও করণীয়। প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের উপ-পরিচালক সৌরেন্দ্র নাথ সাহা, বিশেষ অতিথি হিসেবে ছিলেন ব্রাহ্মন্দী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলতাফ হোসেন নাজির, সম্মানিত অতিথি হিসেবে ছিলেন বেলাব উপজেলা নির্বাহী অফিসার মো. আখতার হোসেন শাহিন, বেলাব থানার অফিসার ইনচার্জ মোল্লা আজিজুর রহমান, শিবপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিপ্লব চক্রবর্তী, মনোহরদী উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সঞ্জন কুমার রায় ও নরসিংদী শহর আওয়ামীলীগের সহ-সভাপতি শ্যামল কুমার সাহা। সভাপতিত্ব করেন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের উপ-পরিচালক কাকলী মজুমদার। সঞ্চালনায় ছিলেন ময়মনসিংহ বিভাগের মাস্টার ট্রেইনার কিশোর কুমার আচার্য্য। কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন নরসিংদী জেলা কার্যালয়ের সহকারি প্রকল্প পরিচালক দীপ্তি দাস। এ সময় জেলার সকল উপজেলার শিক্ষকবৃন্দ সংযুক্ত ছিলেন।
    বেলা ৩টায় জুম কনফারেন্সিং পদ্ধতিতে তৃতীয় অধিবেশনে অংশগ্রহণ করা দলের নাম জয়মঙ্গল। এ দলের বিষয় ছিল গীতা শিক্ষাকেন্দ্র কার্যক্রম বাস্তবায়নে নেতৃবৃন্দের ভূমিকা। প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন নরসিংদী জেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সভাপতি অহীভূষন চক্রবর্তী, বিশেষ অতিথি ছিলেন সরকারি হোসেন আলী কলেজের অধ্যক্ষ বিরেশ্বর চক্রবর্তী। সভাপতিত্ব করেন নরসিংদী জেলা কার্যালয়ের সহকারি প্রকল্প পরিচালক দীপ্তি দাস। সম্মানিত অতিথি ছিলেন পলাশ উপজেলা নির্বাহী অফিসার রুমানা ইয়াসমিন, মহিলা বিষয়ক অধিদপ্তর নরসিংদী জেলা কার্যালয়ের উপ-পরিচালক সেলিনা আক্তার, নরসিংদী জেলা কার্যালয়ের সহকারি প্রকল্প পরিচালক শ্যামল কুমার চক্রবর্তী, বেলাব উপজেলা মনিটরিং কমিটির সদস্য সুভাষ চন্দ্র দাস ও নরসিংদী শহর পূজা উদযাপন পরিষদের সভাপতি উত্তম কুমার মোদক প্রমূখ। দিনব্যাপি কর্মশালায় বক্তারা গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

    বাংলাদেশ সময়: ১:২৫ অপরাহ্ণ | শনিবার, ০৩ এপ্রিল ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ