• শিরোনাম

    নরসিংদীতে মানবদেহের জন্য ক্ষতিকর বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি মাছ জব্দ

    অনলাইন ডেস্ক | রবিবার, ১১ জুলাই ২০২১ | পড়া হয়েছে 21 বার

    নরসিংদীতে মানবদেহের জন্য ক্ষতিকর বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি মাছ জব্দ
    apps

    শান্ত বণিক, বিশেষ প্রতিনিধি:

    নরসিংদী শহরের বড় বাজারের একটি মৎস্য আড়ৎ থেকে বিষাক্ত জেলিযুক্ত শতাধিক কেজি চিংড়ি মাছ জব্দ করেছে সদর উপজেলা মৎস্য বিভাগ। রবিবার সকালে সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আনিসুজ্জামান এর নেতৃত্বে অভিযান চালিয়ে এসব মাছ জব্দ করা হয়।

    পরে সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মেহেদী মোর্শেদ এর নির্দেশে এসব মাছ আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

    নরসিংদী সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার মো. আনিসুজ্জামান জানান, গোপন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে নরসিংদী বাজারের একটি মৎস্য আড়তে অভিযান চালানো হয়। এসময় নয়টি মাছের ক্যারেটের প্রতিটিতে ১২ কেজি করে মোট ১০৮ কেজি চিংড়ি মাছ জব্দ করা হয়। এসব মাছে মানবদেহের জন্য ক্ষতিকারক বিষাক্ত জেলিযুক্ত ছিল। মাছগুলো সাতক্ষিরা ও রাজশাহী থেকে নরসিংদীতে পাঠানো হয়। তবে অভিযানকালে মাছের মালিককে পাওয়া যায়নি। পরে উদ্ধারকৃত চিংড়ি মাছগুলো উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে পুড়িয়ে ধ্বংস করা হয়।

    নরসিংদীর মৎস্য খামার ব্যাপস্থাপক মোস্তাফিজুর রহমান জানান, এসব মাছ সাতক্ষিরা ও রাজশাহী এলাকায় উৎপাদিত হয়। অসাধু ব্যবসায়ীরা এসব মাছের ওজন বাড়ানোর জন্য বিষাক্ত সিলিকন লিকুইড করে সিরিঞ্জের মাধ্যমে মাছের আবরণের ভিতর ঢুকিয়ে দেওয়া হয়। ক্রেতারা না জেনে অনেক সময় রান্নার সাথে এগুলো খেয়ে ফেলছেন। এগুলো দেহে মরণ ব্যাধির কারণ হতে পারে।

    বাংলাদেশ সময়: ৯:১৩ অপরাহ্ণ | রবিবার, ১১ জুলাই ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পরম শ্রদ্ধেয় বাবার স্মরণে

    ৩০ সেপ্টেম্বর ২০২০

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ