• শিরোনাম

    নরসিংদীতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত

    অনলাইন ডেস্ক | রবিবার, ০৮ আগস্ট ২০২১ | পড়া হয়েছে 70 বার

    নরসিংদীতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত
    apps

    শান্ত বণিক, বিশেষ প্রতিনিধি:

    জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবনের নির্ভীক সহযাত্রী “বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী নরসিংদীতে রবিবার (৮ জুলাই) যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আলাদাভাবে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়। কর্মসূচীর মধ্যে ছিল বঙ্গমাতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন, সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা, জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে থেকে মাননীয় প্রধানমন্ত্রীর মূল অনুষ্ঠান অনলাইন প্লাটফর্ম/টেলিভিশনে উপভোগ পরবর্তী আলোচনা সভা, সেলাই মেশিন বিতরণ উল্লেখযোগ্য।

    জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান।

    প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর কর্মময় জীবনের প্রতি পরতে সঠিক সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে বঙ্গমাতার গঠনমূলক অনুপ্রেরণার অবদান ছিল অনস্বীকার্য। তিনি নারীদের প্রতি মহীয়সী বঙ্গমাতার জীবনালেখ্য অনুসরণ করে স্বীয় প্রচেষ্টায় কর্মময় জীবনপথ সৃষ্টির জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নরসিংদী জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল মতিন ভূইয়া, নরসিংদীর সিভিল সার্জন ডা. মো: নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুশফিকুর রহমান প্রমুখ।
    পরে বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষ্যে জেলায় সর্বমোট ৪২ জন কর্মোদ্যম চাহিদাসম্পন্ন নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয় এবং ৩০ জন দুঃস্থ নারীর মাঝে সর্বমোট ৬০ হাজার টাকা এককালীন অনুদান প্রদান করা হয়।

    এর আগে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে কেন্দ্রীয়ভাবে আয়োজিত বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এঁর জন্মবার্ষিকী উদযাপন ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব পদক প্রদান অনুষ্ঠানটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ, নরসিংদী থেকে অবলোকন করা হয়।

     

    বাংলাদেশ সময়: ১০:২৭ অপরাহ্ণ | রবিবার, ০৮ আগস্ট ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পরম শ্রদ্ধেয় বাবার স্মরণে

    ৩০ সেপ্টেম্বর ২০২০

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ