• শিরোনাম

    নরসিংদীতে ইতোমধ্যে জনসাধারণের মাঝে ৩০ লক্ষ মাস্ক বিতরণ করা হয়েছে: ডিসি, নরসিংদী

    অনলাইন ডেস্ক | সোমবার, ২৩ নভেম্বর ২০২০ | পড়া হয়েছে 229 বার

    নরসিংদীতে ইতোমধ্যে জনসাধারণের মাঝে ৩০ লক্ষ মাস্ক বিতরণ করা হয়েছে: ডিসি, নরসিংদী
    apps

    শান্ত বণিক, বিশেষ প্রতিনিধি: নরসিংদী সদর উপজেলা প্রশাসনের আয়োজনে এবং জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে মেহেরপাড়া ইউনিয়ন পরিষদে কোভিড-১৯ সংক্রমণের Second Wave মোকাবেলায় নরসিংদী জেলার ৭১টি ইউনিয়নের সকল জনসাধারণের মাঝে একযোগে মাস্ক ও অন্যান্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে রোববার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কার্যক্রমের উদ্বোধন করেন নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।
    প্রধান অতিথি সৈয়দা ফারহানা কাউনাইান বলেন, গত জুনে শুরু হওয়া এই ইউনিয়ন ভিত্তিক সমন্বিত কর্মকৌশলের অনেকগুলো পরিকল্পনার একটি হল জনগণকে মাস্ক পরিধানে উৎসাহিত করা এবং মাস্কসহ পর্যাপ্ত স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করা। কোভিড-১৯ এর Second Wave মোকাবেলায় লকডাউনের মত কঠিন পরিকল্পনার পরিবর্তে জেলার সকল ইউনিয়নের প্রতিটি পরিবারের প্রতিটি সদস্যকে জনপ্রতি দুইটি মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সাবানসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদানের মাধ্যমে জীবন ও জীবিকার ভারসাম্য সৃষ্টি করতেই নরসিংদী জেলা প্রশাসন সমন্বিত কর্ম-পরকল্পনার মাধ্যমে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে।
    তিনি বলেন, মাস্ক পরিধান করার জন্য সরকারের কঠোর নির্দেশনাসহ আইনী ব্যবস্থা গ্রহণের নির্দেশনা রয়েছে বিধায় জেলার সকল স্তরের জনগণের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর প্রাপ্যতা নিশ্চিতকল্পে সরকারী নির্দেশনা প্রতিপালনে জনগণকে পৃষ্ঠপোষকতা প্রদানে জেলা প্রশাসন বদ্ধপরিকর।
    কোভিড-১৯ প্রতিরোধে ইউনিয়ন ভিত্তিক সমন্বিত কর্মকৌশলের অংশ হিসেবে নরসিংদী জেলায় ইতোমধ্যে জনসাধারণের মাঝে ত্রিশ লক্ষ মাস্ক বিতরণ করা হয়েছে এবং আজকের এই আয়োজনের মাধ্যমে একযোগে একই সময়ে সমগ্র জেলায় সকল ইউনিয়নে আরও ২ লক্ষ মাস্ক বিতরণ করা হবে জানিয়ে জেলা প্রশাসক বলেন, সর্বশেষ আদমশুমারী আনুযায়ী হিসেব করে জেলার প্রতিটি জনগণের নিকট মাস্ক পৌছে দেয়া হবে। এছাড়াও জেলা প্রশাসনের অনুপ্রেরণায় বেসরকারীভাবে মাস্ক বিতরণের কার্যক্রম চলমান রয়েছে।

    বাংলাদেশ সময়: ৩:২৯ অপরাহ্ণ | সোমবার, ২৩ নভেম্বর ২০২০

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ