• শিরোনাম

    নবীনগরে শিক্ষক সমিতির সভাপতিকে লাঞ্ছিত করার অভিযোগ

    অনলাইন ডেস্ক | শনিবার, ১০ জুলাই ২০২১ | পড়া হয়েছে 23 বার

    নবীনগরে শিক্ষক সমিতির সভাপতিকে লাঞ্ছিত করার অভিযোগ
    apps

     

    মো. নিজাম উদ্দিন, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:

    ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতিকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় ও শিক্ষা কর্মকর্তার কাছে অভিযোগসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দা ও সমালোচনার ঝড় উঠেছে।
    সূত্র জানায়, শিক্ষকদের ১৩তম গ্রেডের তালিকার কাজ নিয়ে বৃহস্পতিবার উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ কাইয়ূম ভূইয়ার অফিসে বসা ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও আলীয়াবাদ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এটিএম রেজাউল করিম সবুজ। ওই সময় নিজের কাগজপত্র নিয়ে আসেন সীতারামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ভবানী রানী সরকার,তালিকায় উনার নাম কেন নেই কাগজে কি সমস্যা এসব বিষয় নিয়ে রেজাউল করিম সবুজের সাথে কথাকাটাকাটির ঘটনা ঘটে। এই খবর পেয়ে ভবানী রানী সরকারের ছেলে আলমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক উজ্জল সরকার এসে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তার কাছে বসে থাকা রেজাউল করিম সবুজকে কথা আছে বলে বাহিরে ডেকে নিয়ে আরো কয়েকজন মিলে তাকে অশালিন ভাষায় গালমন্দ ও শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এই ঘটনার পর পরই রেজাউল করিম সবুজ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এবং উপজেলা শিক্ষা কর্মকর্তাকে অবহিত করেন। পরে তিনি নবীনগর থানায় সাধারণ ডায়েরী করেন। এই ঘটনা জানাজানি হওয়ার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছেন সাধারণ শিক্ষকরা।
    রেজাউল করিম সবুজ এ নিয়ে তিনবার নবীনগর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন, শিক্ষক নেতাকে লাঞ্ছিত করা মানে গোটা শিক্ষক সমাজকে লাঞ্ছিত করা হয়েছে। এই ঘটনার নিরপেক্ষ তদন্ত করে দোষী ব্যাক্তিদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার দাবী সাধারণ শিক্ষকদের।

    এ ব্যাপারে অভিযুক্ত উজ্জল সরকার জানান, বিষয়টি মীমাংসার প্রস্তুতি চলছে। সে কারণে আমি কোন বক্তব্য দিতে চাইনা।
    নবীনগর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম বুলবুল সরকার বলেন, নবীনগর উপজেলায় প্রায় ১১শ শিক্ষক রয়েছে,১৩তম গ্রেড নিয়ে আমরা কাজ করছি, ৮০ শতাংশ কাজ শেষ, যাদের নাম তালিকায় আসে নাই তাদের অনেকের কাগজে সমস্যা ছিলো, সকল সমস্যা সমাধান করে দ্রুত সময়ে সকলের নাম তালিকায় অর্ন্তভূক্ত করার কথা জানিয়ে তিনিও আরো বলেন,শিক্ষক সমিতির সভাপতিকে লাঞ্ছিত করার বিষয়টি দুঃখজনক। এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি, বিষয়টি গুরুত্বসহকারে দেখা হচ্ছে।

     

    বাংলাদেশ সময়: ৬:৫৫ অপরাহ্ণ | শনিবার, ১০ জুলাই ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ