• শিরোনাম

    নবীনগরে বাদশার মূল্য দশ লাখ টাকা

    মোঃ নিজাম উদ্দিন ,প্রতিনিধি | সোমবার, ০৫ জুলাই ২০২১ | পড়া হয়েছে 67 বার

    নবীনগরে বাদশার মূল্য দশ লাখ টাকা

    নবীনগরে বাদশার মূল্য দশ লাখ টাকা

    apps
    ‘বাদশাহ’। নামের সঙ্গেই মিশে আছে আভিজাত্য। তবে তিনি রাজ্যের রাজা কিংবা বাদশাহ নন, পরম মমতায় বেড়ে ওঠা ১০০০ হাজার কেজি ওজনের কোরবানির পশু। নামের সঙ্গে যথেষ্ট মিল আছে’বাদশার’। ধীর-স্থির আর শান্ত প্রকৃতির। কাজল-কালো সাদায় মিশ্রণ দেহ। ডাগর ডাগর চোখ। সহজে সবার মন কাড়ে।কোরবানির ঈদকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়া জেলায় সবার দৃষ্টি কেড়েছে ১০০০ কেজি ওজনের বিশালাকৃতির দৃষ্টিনন্দন ষাঁড় বাদশাহ।
    নবীনগর উপজেলার শ্যামগ্রাম ইউনিয়নের শাহবাজপুর গ্রামের সোহেল ডেইরি ফার্ম নামে স্থানীয় খামারে প্রাকৃতিক খাবার আর যত্নে বেড়ে উঠছে বাদশাহ’। সেখানেই বাদশাহি হালেও দিন কাটছে তার।তিন বছর বয়সী শান্ত প্রকৃতির বাদশা’র দাম হাঁকা হচ্ছে ১০ লাখ টাকা।
    সোমবার (০৫/০৭) কথা হয় সোহেল ডেইরি ফার্ম এর স্বত্বাধিকারী সোহেল আহমেদ-এর সাথে তিনি জানান,ব্রাহামা জাতের এ ষাঁড়টিকে দৈনিক ১৫-১৮ কেজি দানাদার খাবার ও সবুজ ঘাস ছাড়াও সময় করে অন্যান্য পুষ্টিকর খাবার দিতে হয়। কোনো প্রকার মেডিসিন ব্যবহার ছাড়াই প্রাকৃতিকভাবে তাকে লালন করা হচ্ছে বলে জানালেন খামারটির মালিক। এখন প্রতিদিন ওজনও বেড়ে চলেছে ‘বাদশাহ’র।
    ‘বাদশাহ’ ছাড়াও এই খামারে আছে আরও কয়েকটি কোরবানি উপযুক্ত পশু সহ গবাদিপশু।বাদশাহ’ বিক্রির করতে দাম হাঁকা হচ্ছে ১০ লাখ টাকা। তবে এটিকে আপাতত বাজারে তোলা হবে না। খামার থেকেই ষাঁড়টিকে বিক্রি করতে চান সোহেল আহমেদ।

    বাংলাদেশ সময়: ৫:৪৬ অপরাহ্ণ | সোমবার, ০৫ জুলাই ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ