• শিরোনাম

    নবীনগরে অতি বর্ষণে সেতু থেকে সড়ক বিচ্ছিন্ন দুর্ভোগ চরমে

    মোঃ নিজাম উদ্দিন, প্রতিনিধি   | সোমবার, ০৫ জুলাই ২০২১ | পড়া হয়েছে 118 বার

    নবীনগরে অতি বর্ষণে সেতু থেকে সড়ক বিচ্ছিন্ন দুর্ভোগ চরমে

    নবীনগরে অতি বর্ষণে সেতু থেকে সড়ক বিচ্ছিন্ন দুর্ভোগ চরমে

    apps
    ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার পৌর এলাকার আলিয়াবাদ গ্রামের একটি সংযোগ সেতুর নিচের মাটি  অতি বর্ষণে সরে যাওয়ায় সেতুতে ওঠার মুখে এক পাশের পুরাতন আরসিসি ঢালাই ভেঙে বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে যান চলাচল ব্যহত ও জনদুর্ভোগ চরমে উঠেছে। এই সড়কটি উপজেলার সদর থেকে শ্রীরামপুর ইউনিয়ন এবং শ্যামগ্রাম ইউনিয়নের মধ্যে একটি সংযোগ সড়ক।এটি পৌর এলাকার আলিয়াবাদ থেকে গোপালপুর ও নাছিরাবাদ হয়ে ওই দুইটি ইউনিয়নে সংযুক্ত হয়েছে।
    সেতুটির একপাশের মাটি ও পুরাতন আরসিসি ঢালাই সরে গেছে। সেতুর গোড়ায় গর্ত হওয়ায় গত কয়েকদিন যাবত যান চলাচল বন্ধ রয়েছে। পথচারীরা জীবনের ঝুকি নিয়ে পায়ে হেঁটে সেতু পার হচ্ছে । এছাড়া সেতুটি বেশ পুরোনো এবং জরাজীর্ণ৷ সেতুর দুই পাশের রেলিং ভেঙে গেছে৷  প্রতিদিনই গর্তের আকার বড় হচ্ছে।
    গতকাল সরজমিন সড়কটি পরিদর্শনে গেলে কথা হয় স্থানীয় কৃষক রহিম মিয়া সাথে তিনি বলেন, এটি ভেঙ্গে যাওয়ার ফলে বাধ্য হয়ে তাঁদের কৃষিপণ্য বিক্রির জন্য ৫ কিলোমিটার ঘুরে উপজেলা সদরে নিয়ে যেতে হচ্ছে। এতে পণ্য পরিবহনে দ্বিগুণ ভাড়াও গুনতে হচ্ছে।অটোরিকশাচালক আক্কাস  মিয়া বলেন, ‘আলিয়াবাদ, গোপালপুর, সাহেবনগর ও রেজতপুর  গ্রামের সবাই এই রাস্তা দিয়ে গাড়ি চালান। মানুষ মালামাল নিয়ে এলে এই রাস্তা দিয়ে নিয়ে যেতে পারি না। যাত্রী নিয়ে গাড়িও চালাতে পারি না। শ্রীরামপুর ও শ্যামগ্রাম ইউনিয়নের হাজার হাজার মানুষ এই সেতু দিয়ে যাতায়ত করে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একরামুল সিদ্দিক  বলেন,  প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় চেয়ারম্যানকে  ইতিমধ্যে বলা হয়েছে এবং ব্রিজটি ভেঙে নতুন একটি ব্রিজ করার পরিকল্পনা রয়েছে৷ নবীনগর উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মনির বলেন, যত  দ্রুত সম্ভব  ব্রিজের গোড়ার ভাঙা অংশটি মেরামত করা হবে।

    বাংলাদেশ সময়: ৫:৪০ অপরাহ্ণ | সোমবার, ০৫ জুলাই ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ