শনিবার ২২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

>>

নওগাঁয় ৫হাজার রোগীর বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও ছানি অপরেশন

সাহেব আলী, নওগাঁ প্রতিনিধি :   |   শুক্রবার, ২৬ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট

নওগাঁয় ৫হাজার রোগীর বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও ছানি অপরেশন

নওগাঁর ধামইরহাটে আন্তর্জাতিক চক্ষু ক্যাম্পে প্রায় ৫ হাজার রোগীকে চিকিৎসা প্রদান ও ৫০০ রোগীর ছানি অপারেশন করা হয়েছে। শুক্রবার (২৬ জানুয়ারি) দিন ব্যপি উপজেলার ধামইরহাট সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয় অনুষ্ঠিত চক্ষু ক্যাম্পের আয়োজনে ছিল আন্তর্জাতিক সেবা সংস্থা ‘আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন’।

সংস্থাটি জানিয়েছে, প্রাথমিক বাছাই পর্বে ৫০০ রোগীকে ছানি অপারেশন ও লেন্স স্থাপনের জন্য নির্বাচন করা হয়। নির্বাচিত রোগীদের অপারেশন, ঔষধ, চিকিৎসাকালীন থাকা-খাওয়াসহ যাবতীয় খরচ বহন করে সংস্থাটি। এছাড়া সকল রোগীর চক্ষু পরীক্ষা, পরামর্শপত্র, চিকিৎসা, ঔষধ ও চশমা বিনামূল্যে প্রদান করা হয়। আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের প্রকল্প ঢাকার আল-নূর চক্ষু হাসপাতাল ও মক্কা চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকগণ এ চক্ষু ক্যাম্পে উপস্থিত থেকে চিকিৎসা প্রদান করেন।

আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশ সেক্টরের ক্যাম্প ম্যানেজার ওবায়েদ উজ জামান জানান, ১৮টি বুথে ১৫জন ডাক্তারের সমন্বয়ে ১০০জনের সমন্বয়ে অনুষ্ঠিত ক্যাম্পের সার্বিক দিকনির্দেশনায় ছিলেন, আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশ সেক্টরের মহাপরিচালক ডা. আহমেদ তাহের আল-মিম্বারি। ক্যাম্পটি পরিচালনা করেন মেডিকেল ডাইবেক্টর ডা. মোহাম্মাদ আবু সাঈদ ও টিম লিডার ডা. সালমান আহমেদ তাহের।

উল্লেখ্য, আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন ১৯৯২ সাল থেকে বাংলাদেশের নিঃস্ব ও দরিদ্রসহ সর্বস্তরের মানুষকে চক্ষু দেব্য প্রদান করে আসছে। ইতিমধ্যে সংস্থাটির নানামুখী প্রকল্পের মাধ্যমে প্রায় অর্ধকোটি মানুষ সেবা পেয়ে উপকৃত হয়েছেন।

Facebook Comments Box

Posted ১০:১০ অপরাহ্ণ | শুক্রবার, ২৬ জানুয়ারি ২০২৪

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com