• শিরোনাম

    ধামরাইয়ে ইটভাটায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত

    মোঃ ফারুক হোসেন, ধামরাই প্রতিনিধি | মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২ | পড়া হয়েছে 63 বার

    ধামরাইয়ে ইটভাটায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত

    apps

    ঢাকার ধামরাইয়ে পরিবেশ অধিদফতরের ছাড়পত্র না থাকায় অবৈধভাবে ব্যবসা পরিচালনার দায়ে অভিযান চালিয়ে ১০টি ইটভাটাতে ৫৪ লক্ষ টাকা আর্থিক জরিমানা করেছে পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমান আদালত।
    মঙ্গলবার (০৬ ডিসেম্বর ) সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার ভাড়ারিয়া ইউনিয়নে এই অভিযান পরিচালনার নেতৃত্ব দেয় পরিবেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।
    অভিযানে আর্থিক জরিমানাসহ ইটভাটা ভেঙে ও পানি দিয়ে ভাটার চুলা নিভিয়ে দেয়া হয়। মোট ১০টি ইটভাটাকে ৫৪ লাখ টাকা জরিমানা করা হয়।
    এ সময় ৫ লক্ষ টাকা করে বিবিসি ব্রিকস্,পিবিসি ব্রিকস্,ডিবিসি ব্রিকস্,ইমন ব্রিকস্,ফোর স্টার ব্রিকস্ নূর ব্রিকস্ ও ৬ লক্ষ টাকা করে এন এ এম ব্রিকস্,হালাল ব্রিকস্,আইএনসি ব্রিকস্,স্টার ব্রিকস্ আর্থিক জরিমানা করা হয়।
    এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ জানান, পরিবেশ দূষনকারী ও অবৈধ ইটভাটা বন্ধে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে ধামরাইয়ে ইটভাটাতে অভিযান চালানো হয়। ১০টি ভাটা কর্তৃপক্ষ প্রয়োজনীয় কাগজ পত্র দেখাতে ব্যার্থ হলে তাদের আর্থিক জরিমানা করা হয়। অনুমতি বিহীন ইট ভাটার বিরুদ্ধে তাদের অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানান।
    এ সময়ে উপস্থিত ছিলেন ঢাকা জেলার পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক জহিরুল ইসলাম তালুকদার, সহকারী পরিচালক হায়াত মাহমুদ রকীব, পরিদর্শক প্রতীক ইসলাম, ক্যাশিয়ার উজ্জল বরুয়া, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

    বাংলাদেশ সময়: ১১:৩৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ