• শিরোনাম

    দুঃখী মানুষের মুখে হাসি ফুটাতে ছাত্রলীগকে কাজ করতে হবে -সুজিত রায় নন্দী

    অনলাইন ডেস্ক | বুধবার, ০৬ জানুয়ারি ২০২১ | পড়া হয়েছে 164 বার

    দুঃখী মানুষের মুখে হাসি ফুটাতে ছাত্রলীগকে কাজ করতে হবে -সুজিত রায় নন্দী
    apps

    নবকন্ঠ ডেস্ক: আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, ছাত্রলীগকে দেশপ্রেমে উদ্বদ্ধ হয়ে মানুষের কল্যাণে কাজ করতে হবে। আমাদের সংগ্রাম বাংলার দুঃখী মানুষের মুখে হাসি ফুটানোর জন্য।

    বুধবার (৬ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে আর্ত মানবতার সেবায় দুঃস্থদের মাঝে শীতবস্ত্র ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর বিতরণ কার্যক্রমে তিনি এসব কথা বলেন।

    সুজিত রায় নন্দী বলেন, ছাত্রলীগের নেতাকর্মীদের দেশের জন্য কাজ করে যেতে হবে। শুধু মিছিল-মিটিং করলে হবে না। মানুষের বিপদে-আপদে, সুখে-দুঃখে তাদের পাশে দাঁড়াতে হবে। মানুষকে ভালোবাসাতে হবে। বঙ্গবন্ধু ভালোবাসা দিয়ে বাংলার মানুষের মন জয় করেছিলেন। আমাদেরকেও ভালোবাসা দিয়ে তাদের মন জয় করতে হবে।

    তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, ‘তোমাদের কলম হোক শোষণ মুক্তির হাতিয়ার’

    তিনি আরও বলেন, ‘বিশ্ব দুইভাগে বিভক্ত, একদিন শোষক আরেক দিকে শোষিত, আমি শোষিতের পক্ষে’। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা আজকে বাবার পথ ধরে হাঁটছে। দুঃখী মানুষের মুখে হাসি ফুটানোর জন্য নিরলস কাজ করে যাচ্ছেন।

    সরকারের একযুগ পূর্তি প্রসঙ্গে আওয়ামী লীগের ত্রাণ সম্পাদক বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ সন্তাসমুক্ত হয়েছে, সাম্প্রদায়িকতা মুক্ত হয়েছে। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের আজকে এক যুগ পূর্তি হলো। আজকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বাসীর দরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। শেখ হাসিনা বিশ্বাবাসীর কাছে সততা, মানবতা ও শান্তির প্রতীক।

    তিনি বলেন, শেখ হাসিনা হচ্ছেন বিশ্বাসীর কাছে মানবতার মা। শেখ হাসিনা হচ্ছেন বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী। শেখ হাসিনা হচ্ছেন সেই নেত্রী, যিনি তার যোগত্যা দিয়ে দেশের সকল দুর্যোগ মোকাবেলা করে যাচ্ছেন। দুর্যোগ ব্যবস্থাপনায় দক্ষ ও অভিজ্ঞ নেত্রী হচ্ছেন শেখ হাসিনা। তার মত চৌকস নেতৃত্ব বিশ্বের কোথাও আছে কিনা আমার জানা নেই।

    বৈশ্বিক মহামারি করোনা প্রসঙ্গে সুজিত রায় নন্দী বলেন, বৈশ্বিক মহামারি করোনা বাংলাদেশও সমস্যা সৃষ্টি করেছে। উন্নত দেশ নানা সুবিধা থাকা স্বত্বেও করোনা ভাইরাস মোকাবিলায় হিমশিম খাচ্ছে। উন্নয়নশীল বাংলাদেশে শুধু মাত্র শেখ হাসিনার মেধা ও দূরদর্শী নেতৃত্বের কারণে করোনাকে আমরা সহনশীল রাখতে পেরেছি। জাতিসংঘের বর্তমান মহাসচিব আন্তোনিও গুতেরেস বলেছেন, ‘প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বিশ্বকে বাংলাদেশ থেকে শিখতে হবে’। এটা আমাদের জন্য বিরাট সম্মান ও গৌরবের।

    ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী ডা. এনামুর রহমান।

    বাংলাদেশ সময়: ৯:১৩ অপরাহ্ণ | বুধবার, ০৬ জানুয়ারি ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ