• শিরোনাম

    দীর্ঘ ৫ মাস পর নরসিংদীসহ তিন রেলস্টেশনে ট্রেনের যাত্রাবিরতি শুরু

    অনলাইন ডেস্ক | বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর ২০২০ | পড়া হয়েছে 74 বার

    দীর্ঘ ৫ মাস পর নরসিংদীসহ তিন রেলস্টেশনে ট্রেনের যাত্রাবিরতি শুরু

    নরসিংদী প্রতিনিধি : করোনার কারণে সাড়ে ৫ মাস বন্ধ থাকার পর খুলে দেয়া হলো নরসিংদী রেলস্টেশনসহ ঢাকা বিমানবন্দর ও জয়দেবপুর স্টেশন। এসব স্টেশনে এখন থেকে নিয়মিতভাবে ট্রেনের যাত্রাবিরতি দেয়া হবে এবং স্টেশন থেকে যাত্রী উঠানো হবে। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল থেকেই এই তিন স্টেশনে সকল আন্ত:নগর, কমিউটার, মেইল ট্রেনের যাত্রাবিরতি দিয়ে যথারীতি যাত্রী নেয়া শুরু হয়েছে।

    ঢাকা বিমানবন্দর স্টেশনে সকাল থেকে ৫টি ট্রেন যাত্রাবিরতি দিয়েছে এবং যাত্রী নিয়ে বিভিন্ন গন্তব্যে গেছে বলে জানিয়েছেন ঢাকার রেল কন্ট্রোল।

    এদিকে, এতদিন ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনের ১নং প্লাটফর্মের মানোন্নয়ন ও একসেস কন্ট্রোল সিস্টেম এবং জয়দেবপুর ও নরসিংদী স্টেশনেরও একসেস কন্ট্রোল সিস্টেম নির্মাণ কাজ চলছিল। একসেস কন্ট্রোলের ফলে এসব স্টেশনে কোন যাত্রী আর টিকিট ছাড়া প্রবেশ কর‍তে পারবে না।

    এছাড়া, স্টেশন চালু হওয়ার ফলে ওই সব স্টেশনের সংশ্লিষ্ট ট্রেনের সমন্বয়কৃত কোটার টিকিট বিমানবন্দর-জয়দেবপুর-নরসিংদী স্টেশনের কোটা হতে বিক্রি করতে হবে।
    উল্লেখ্য, করোনা ভাইরাসের কারণে গত ২৫ মার্চ সন্ধ্যা থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরপর গত ৩১ মে থেকে প্রথম দফায় আট জোড়া আন্ত:নগর ট্রেন চালু করা হলেও প্রায় সাড়ে ৫ মাস ঢাকা বিমানবন্দর, জয়দেবপুর, নরসিংদী স্টেশন বন্ধ ছিল।

    এখন সব মিলিয়ে বিভিন্ন রুটে মোট ৬৭ জোড়া অর্থাৎ ১৩৪টি যাত্রীবাহী ট্রেন চলাচল করছে। আগামী ১৬ তারিখের মধ্যে আরও ৪২ জোড়া অর্থাৎ ৮৪টি কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন রেলের বহরে যুক্ত হবে। এদিকে সব মিলে সারাদেশে ৩৬২টি যাত্রীবাহী ট্রেন চলাচল করে।

    বাংলাদেশ সময়: ৪:৫৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর ২০২০

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ