• শিরোনাম

    দাগনভূঞায় জেলা তথ্য অফিসের আয়োজনে উঠোন বৈঠক অনুষ্ঠিত

    নাজমুল হাসান শুভ, সোমবার, ১১ সেপ্টেম্বর ২০২৩

    দাগনভূঞায় জেলা তথ্য অফিসের আয়োজনে উঠোন বৈঠক অনুষ্ঠিত

    apps

    ফেনীর দাগনভূঞা উপজেলার ২নং রাজাপুর ইউনিয়নের মেহেদীপুর গ্রামে উন্নত রাষ্ট্র ও জাতি গঠনে দেশের অগ্রগতি, অর্জন,সাফল্য,লক্ষ্যসমূহ ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জনগণকে অবহিতকরণের লক্ষ্যে “উঠান বৈঠক” অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। জেলা তথ্য অফিসের সাইন অপারেটর, গোলাম মোস্তফার সঞ্চালনায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন জেলা তথ্য অফিসার এস.এম.আল-আমিন। বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন মো: নুর নবী (পল্লী চিকিৎসক) এবং পেয়ারা বেগম, (স্বাস্থ্যকর্মী)। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মো: লিটন মিয়া(সমাজসেবক ও ব্যবসায়ী)।

    প্রধান অথিতি তাঁর বক্তব্যে মাদকের ভয়াবহ কুফল তুলে ধরেন। পাশাপাশি মাদক নির্মূলে তিনি সবাইকে এক সাথে কাজ করার জন্য আহ্বান জানান। তিনি দেশের প্রত্যন্ত অঞ্চলে যৌতুক ও বাল্যবিবাহের প্রচলন নিরুৎসাহিতকরণ এবং এর ক্ষতিকর প্রভাব সবিস্তারে বর্ণনা করেন এবং শিশুদের মানসম্মত শিক্ষা গ্রহণে উৎসাহিত করেন। পাশাপাশি গুজব প্রতিরোধে সবাইকে সচেতন হবার আহ্বান জানান।

    ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক পদক্ষেপ সমূহ আলোচনা করেন। “কিশোর গ্যাং ” সংস্কৃতি পরিহারে পারিবারিক শিক্ষার উপর গুরুত্বারোপ করেন। পাশাপাশি প্রাতিষ্ঠানিক শিক্ষা গ্রহণ, স্কুল ড্রপআউট প্রতিরোধ, ডেঙ্গু প্রতিরোধ, সার্বজনীন পেনশন সুবিধা নিয়ে বিস্তাারিত আলোচনা করেন এবং নানা রকম সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচি নিয়ে বিস্তারিত আলোকপাত করেন। বিধবা ভাতা,বয়স্ক ভাতা,স্বামী পরিত্যাক্ত মহিলা ভাতা,সহ নানা রকম ভাতা প্রাপ্তির শর্তাবলি এবং প্রতারক হতে সাবধান হতে নানা পরামর্শ প্রদান করেন।

    বাংলাদেশ সময়: ৮:৫৯ অপরাহ্ণ | সোমবার, ১১ সেপ্টেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ