• শিরোনাম

    দত্তপাড়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন সামসুদ্দিন সাজু

    মামুনুর রশিদ, লহ্মীপুর প্রতিনিধি : | রবিবার, ২০ ডিসেম্বর ২০২০ | পড়া হয়েছে 243 বার

    দত্তপাড়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন সামসুদ্দিন সাজু
    apps

    লহ্মীপুর সদর উপজেলার ৮নং দত্তপাড়া ইউনিয়ন থেকে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হতে যাচ্ছেন লহ্মীপুর জেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোঃ সামছুদ্দীন সাজু।
    তিনি মান্দারী বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ও মান্দারী বণিক সমিতির একাধিকবারের নির্বাচিত সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করে যাচ্ছেন। নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়ন পেতে তিনি কাজ করে যাচ্ছেন বলে তাঁর কর্মী-সমর্থকরা জানিয়েছেন। এ লক্ষ্যে তিনি চষে বেড়াচ্ছেন ইউনিয়নের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। বরাবরই তিনি দলীয় কর্মকান্ডে সরব থাকেন।  খোঁজ নিয়ে জানা যায়, সামছুদ্দীন সাজু দত্তপাড়া ইউনিয়নের করইতলা গ্রামের হাওলাদার বাড়ির মৃত হাজী তবারক আলী হাওলাদার ও রোকেয়া বেগমের ৭ম সন্তান। ১৯৭১ সনের ৬ জানুয়ারি জন্ম নেওয়া এ কৃতি সন্তান লেখাপড়া করেছেন বিএ পর্যন্ত। তিনি ২০১৫ সন থেকে লহ্মীপুর জেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক

    হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। দায়িত্বে ছিলেন ১৯৯৩-২০০০ সন পর্যন্ত জেলা যুবলীগের যুগ্ম সম্পাদক হিসেবে। জেলা ছাত্রলীগের ১৯৮৯-১৯৯০ সন পর্যন্ত যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেন। দত্তপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক হিসেবে ছিলেন ২০০৪-২০০৬ সন পর্যন্ত। ১৯৮৭-১৯৮৮ সনে দায়িত্ব পালন করেন সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে। ১৯৮৪-১৯৮৫ সনে মান্দারী উচ্চ বিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

    মান্দারী বণিক সমিতির সাবেক ২ বারের সভাপতি ও বর্তমানেও সভাপতি হিসেবে দায়িত্বে রয়েছেন। ২০১৬-২০২০ পর্যন্ত দায়িত্ব পালন করছেন করইতলা আজিজুল উলূম মাদ্রাসার সভাপতি হিসেবে। ২০১৮-২০২০ পর্যন্ত দায়িত্ব পালন করছেন মান্দারীর উইনার রেসিডেন্সিয়াল স্কুলের। আল-আকসা জামে মসজিদের সভাপতি হিসেবে রয়েছেন ২০১৭-২০২০ সন। ২০১৬-২০২০ পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করছেন রেডিয়ান্ট স্কুল এন্ড কলেজের।

    ১৯৯৫ সনের ১৪ সেপ্টেম্বর বিএনপির কর্মীরা বেদম মারধর ও কুপিয়ে গুরুতর আহত অবস্থায় মৃত ভেবে ফেলে রেখে যায়। বিএনপি আমলে অসংখ্য মামলা-মোকদ্দমায় তাকে জড়িয়ে হয়রানি করা হয়।

    মোঃ সামছুদ্দীন সাজু আগামী নির্বাচনে দত্তপাড়া ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে নিজের মনোনয়ন প্রত্যাশা করে বলেন, আজকে মুখে বঙ্গবন্ধুর আদর্শের কথা যারা বলে, তাদের বেশিরভাগ মানুষই তার আদর্শ বিরোধী কর্মকান্ডে লিপ্ত থাকে। ক্ষমতা থাকলে অন্যায়, অপরাধ করার সুযোগ থাকে বেশি। আমার অন্যায়, অপরাধ, অনৈতিক কার্যকলাপ করার সুযোগ থাকার পরেও শুধুমাত্র আল্লাহর ভয়ে এবং বঙ্গবন্ধুর আদর্শ লালন করার কারণে অর্থনৈতিক কষ্টের জীবন পরিচালনা করেও সুখ-শান্তি অনুভবের মাধ্যমে প্রশান্তি লাভ করছি। আমার সম্বল বলতে ছোট্র একটি টিনের ঘর। যার রয়েছে কাঁচা ভিটে। কিন্তু বঙ্গবন্ধুর আদর্শে আদর্শবান আমি সাজু’র মধ্যে কোন কষ্ট বা দুঃখ নেই। আমি সকলের দোয়া ও সমর্থন চাই।

    বাংলাদেশ সময়: ৩:৩৭ অপরাহ্ণ | রবিবার, ২০ ডিসেম্বর ২০২০

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ