• শিরোনাম

    জামালপুরে হস্ত শিল্পের ওমেন এন্ড ই-কমার্স গ্রুপের নারী উদ্যােক্তাদের আলোচনা সভা অনুষ্ঠিত

    আল-মাসুদ লিটন, জামালপুর ( প্রতিনিধি ) : | মঙ্গলবার, ০৮ জুন ২০২১ | পড়া হয়েছে 71 বার

    জামালপুরে হস্ত শিল্পের ওমেন এন্ড ই-কমার্স গ্রুপের নারী উদ্যােক্তাদের আলোচনা সভা অনুষ্ঠিত

    জামালপুরে হস্ত শিল্পের ওমেন এন্ড ই-কমার্স গ্রুপের নারী উদ্যােক্তাদের আলোচনা সভা অনুষ্ঠিত

    apps

    হস্ত শিল্পের রাজধানী জামালপুর জেলার ই-কমার্স নারী উদ্যােক্তাদের Women and e-commarce (We) গ্রুপের বিশেষ আড্ডা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে রওশন-আরা ইন্টারন্যাশনাল হোটেল এন্ড রেষ্টুরেন্টে জামালপুরের( we) গ্রুপের ই-কমার্স নারী উদ্যােক্তাদের আয়োজনে এ আড্ডা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ই-কমার্স নারী উদ্যােক্তাদের Women and e-commarce (We) গ্রুপের আড্ডা ও আলোচনা সভায় আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা প্রতিনিধি তানিয়া সুলতানা।

    কানামাছি হস্তশিল্পের সাইদা সুলতানার, সভাপতিত্বে বিশেষ আড্ডা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর বিসিক শিল্প নগরীর সহকারী ব্যবস্থাপক (এজিএম) সম্রাট আকবর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দি জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক এ কে এম শফিকুল ইসলাম জুলহাস, বিসিক শিল্প নগরীর সম্পসারণ কর্মকর্তা মোঃ মন্জুরুল ইসলাম প্রমুখ।  অনুষ্ঠান চলাকালে ভিডিও কলের মাধ্যমে এই আড্ডায় যুক্ত হন women and e-commerce (we) এর প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা এবং এডভাইজর কবির সাকিব।

    অন্যান্যের মধ্যে কুয়াশা হস্তশিল্প জামালপুর পেজের সত্বাধিকারী কুয়াশা কামরুন্নাহার, প্রচেষ্টার শারমিন আফরোজ,কানামাছির সাইদা সুলতানা,দেশিয় শপিং এর মারিয়াম চৌধুরী,স্বপ্নিল নকশির ফারহানা ইয়াসমিন, মুমুর স্বপ্নের মোর্শেদা আক্তার, শিশির প্যারা ভাই এর সৌরভ হাসান, নকশার শিলা আহাম্মেদ, ছায়াবিথী ক্রিয়েশনের মাহমুদা বিথী, অনেক বর্ণার হাবিবা জান্নাত জেরিন, বিথী ক্রিয়েশনের বিথী ইসলাম, স্টাইল হোম এর আশা সরকার, হীরা হস্তশিল্পের আলেয়া পারভীন, অপস্বরীর সাঈদ লামীয়া, লাকী বুটিকস্ এর লাকী চৌধুরী এবং আমজাদ ব্রাদার্স এর ইসরাত ফাহমিদা বক্তব্য রাখেন।

    প্রধান অতিথি বলেন আমাদের পার্শ্ববর্তী দেশের বিভিন্ন চ্যানেলের মাধ্যমে অনেক নাটক আপনারা দেখে থাকেন। সেই সব নাটকে যারা অভিনয় করে তাদের পরনে পাঞ্জাবি, থ্রি পিচ, চাঁদর এবং কি বেড সিটে নানা ধরনের নকশা থাকে। সেই সব নকশা দেখে আপনিও পাঞ্জাবি, টু-পিচ, থ্রি-পিচ, বেড সিট এবং কোষন কবার তৈরি করতে পারেন। এতে করে আপনার পণ্যের চাহিদা দিন দিন বেড়ে যাবে পণ্যের বাজারে। একদিন দেখবেন এইসব ডিজাইন এবং নকশা বাংলাদেশে চলে এসেছে। তিনি আরো বলেন অতি শীঘ্রই আমরা জামালপুরে একটি অনলাইনে মেলা করবো। সেখানে জামালপুরের সকল হস্তশিল্প ব্যবসায়ী অংশ গ্রহণ করবে। বিসিক শিল্প নগরীর তথ্য মতে জামালপুরে প্রায় ৩হাজার ৫শত হস্তশিল্প প্রতিষ্ঠান আছে। তার মধ্যে শহরের বকুলতলায় আছে ১হাজার ৫শতর বেশি। আপনাদের কারো যদি কাজকর্ম করতে কোন সমস্যা হয় তা হলে আমাদের বলবেন। আমরা তা সমাধান করার চেষ্টা করবো। এছাড়াও আপনাদের কারো যদি আর্থিক সহযোগিতা লাগে তা আমাদের বলবেন। আমরা আমাদের সাধ্য মতো দেওয়ার চেষ্টা করবো ইনশাল্লাহ। বিভিন্ন হস্তশিল্প পণ্যের অনলাইন ব্যবসায়ীদের সঙ্গে বিসিকের চুক্তি আছে। সেই সব প্রতিষ্ঠানে বিসিকের মাধ্যমে অনলাইনে পণ্যের বিক্রি করার ব্যবস্থা করে দেওয়ার কথা বলেন তিনি।

    ই-কমার্স নারী উদ্যােক্তাদের বিশেষ আড্ডা ও আলোচনা সভার আয়োজন করেন কুয়াশা হস্তশিল্প জামালপুর এর কুয়াশা কামরুন্নাহার, কানামাছি র সাইদা সুলতানা সেতু,দেশিয় শপিং এর মারিয়াম চৌধুরী, অবনিল গ্যালারীর সামসুননাহার সুমি, প্রচেষ্টার শারমিন আফরোজ। women and e-commerce (we) group, এই গ্রুপটি কাজ করে সাধারণত দেশিয় পণ্য নিয়ে। এই গ্রুপের ১২লক্ষ সদস্যদের মধ্যে ৮লক্ষ ই নারী। অনুষ্ঠান সঞ্চালনা করেন অবনীল গ্যালারী, শাখা ব্যবস্থাপক মোঃ মেহেদী হাসান বাপ্পি।

    বাংলাদেশ সময়: ৭:৩২ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৮ জুন ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ