• শিরোনাম

    জামালপুরের শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত

    আল মাসুদ লিটন  | রবিবার, ১৩ জুন ২০২১ | পড়া হয়েছে 71 বার

    জামালপুরের শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত
    apps
    ২০০৮ সালের ১১ জুন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবসটি ‘প্রকৃতপক্ষে গণতন্ত্রের মুক্তি দিবস’ উল্লেখ করে জামালপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানু বলেছেন, গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনাকে গ্রেফতারের মাধ্যমে গণতন্ত্রের পায়ে শেকল পরানো হয়েছিল। আর এই দিন জনগণের দুর্বার আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করে সেই অবরুদ্ধ গণতন্ত্রকেই মুক্ত করেছিলেন ।
    শুক্রবার (১১ জুন) রাতে জেলা স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ‘১১ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস’ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
    প্রধান অতিথির বক্তব্যে মেয়র আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানু বলেন, শেখ হাসিনার মুক্তির সেই আন্দোলনের পথ ধরে ২০০৮ সালের ডিসেম্বরের নির্বাচনে ধস নামানো বিজয়ের মাধ্যমে শেখ হাসিনা সরকার গঠন করেছিলেন এবং সেই ধারাবাহিকতায় জনগণ পরপর তিনবার রায় দিয়ে আওয়ামী লীগকে দেশ পরিচালনার দায়িত্ব দিয়েছেন, শেখ হাসিনা চারবার দেশের প্রধানমন্ত্রিত্বের আসন অলংকৃত করেছেন।
    কারামুক্তি দিবসের তাৎপর্য ব্যাখ্যা করে তিনি আরও বলেন, সেদিন জনগণ আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনাকে মুক্ত করে পর পর দেশ পরিচালনার দায়িত্ব দেওয়ার ফলেই আজ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের বুকে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত।
    জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ তানভীর আহমেদ এর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আসাদুজ্জামান আকন্দ বাবু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কৃষিবিদ মুখলেছুর রহমান প্রমূখ।
    আলোচনা সভা সঞ্চালনা করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাজমুল এহসান জনি।

    বাংলাদেশ সময়: ১২:০৬ অপরাহ্ণ | রবিবার, ১৩ জুন ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ