মঙ্গলবার ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

>>

জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তনে সদ্য স্বাধীন বাংলাদেশ পূর্ণতা লাভ করে : মিজানুর রহমান মিজু

সানজিদ আলম:   |   মঙ্গলবার, ১০ জানুয়ারি ২০২৩   |   প্রিন্ট

জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তনে সদ্য স্বাধীন বাংলাদেশ পূর্ণতা লাভ করে : মিজানুর রহমান মিজু

১৯৭২ সালের ঐতিহাসিক ১০ই জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন আন্তর্জাতিকভাবে স্বাধীন বাংলাদেশের অবস্থান সুসংহত করেছিল ও বাংলাদেশ স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে পূর্ণতা লাভ করে বলে মন্তব্য করেছেন জাতীয় স্বাধীনতা পার্টি (জেএসপি) এর চেয়ারম্যান জননেতা মিজানুর রহমান মিজু।

আজ ১০ই জানুয়ারি ২০২৩ মঙ্গলবার সকাল ১০ টায় জাতীয় স্বাধীনতা পার্টির উদ্যোগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ কথা বলেন।

মিজানুর রহমান মিজু বলেন, “১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ও ১৯৮১ সালের ১৭ মে জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের তাৎপর্য অপরিসীম। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের আমরা পরিপূর্ণ স্বাধীনতা পেয়েছি আর শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে আমাদের প্রাণপ্রিয় স্বদেশ আবার মুক্তিযুদ্ধের চেতনায় ফিরে এসেছে। বঙ্গবন্ধু ফিরে না আসলে যেমন আমাদের স্বাধীনতা পরিপূর্ণতা পেত না, ঠিক তেমনই শেখ হাসিনা ফিরে না আসলে সাম্প্রদায়িক অপশক্তির কবল থেকে কোন দিনই বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় ফিরে আসতে পারতো না।”

তিনি আরো বলেন, “দেশে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশে এখনও বঙ্গবন্ধুর আদর্শবিরোধী শক্তি সক্রিয় রয়েছে। বর্তমান সরকারের বিরুদ্ধে দেশ—বিদেশে ষড়যন্ত্র শুরু হয়েছে। অসাম্প্রদায়িক, সুখী, স্বনির্ভর বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে এই অপশক্তিকে মোকাবেলা করতে হবে।”

এসময় আরো উপস্থিত ছিলেন জাতীয় স্বাধীনতা পার্টির যুগ্ম মহাসচিব শেখ বাদশা উদ্দিন মিন্টু, ঢাকা উত্তরের সভাপতি জোয়ার্দার মঈনুল ইসলাম, ঢাকা দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ নুরুল ইসলাম, সদস্য বিধান চন্দ্র দাস, ইউনাইটেড ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান নারায়ন কুমার দাস প্রমুখ।

Facebook Comments Box

Posted ৫:২০ অপরাহ্ণ | মঙ্গলবার, ১০ জানুয়ারি ২০২৩

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আজ বিজয়া দশমী
(876 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com