মঙ্গলবার ১৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

>>

জঙ্গিবাদ শুধু বাংলাদেশের নয়, এটি একটি বৈশ্বিক সমস্যা- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

এম. ওবায়েদুল কাবীর, স্টাফ রিপোর্টার:   |   বুধবার, ২৩ নভেম্বর ২০২২   |   প্রিন্ট

জঙ্গিবাদ শুধু বাংলাদেশের নয়, এটি একটি বৈশ্বিক সমস্যা- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জঙ্গীবাদ শুধু বাংলাদেশের নয়, এটি একটি বৈশ্বিক সমস্যা হয়ে দাঁড়িয়েছে। আদালতপাড়া থেকে দুই জঙ্গী ছিনিয়ে নেওয়ার ঘটনা দেশে লুকিয়ে থাকা জঙ্গিদের পূর্ব পরিকল্পিত। আত্মগোপনে থাকা জঙ্গিরা তাদের অবস্থান জানান দেওয়ার জন্য এই কাজ করেছে। তাদের গ্রেফতারসহ জঙ্গীবাদ নিরসনে কাজ করছে সরকার।

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে নরসিংদীর মনোহরদী মডেল থানার নব নির্মিত চারতলা ভবনের উদ্বোধনের পর নরসিংদী জেলা পুলিশ আয়োজিত ‘সন্ত্রাস জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশে’ তিনি এ কথা বলেন।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় নিরাপাত্তা বাহিনীর কেউ সম্পৃক্ত থাকলে কঠোর শাস্তি দেয়া হবে। এদিকে, বিএনপি ১০ তারিখকে ঘিরে যে হুংকার দিচ্ছে। তাদের এ হুংকারে বাংলাদেশ আওয়ামীলীগের নেতা-কর্মীরা ভয় পায়না। বিএনপি ঢাকায় গণ জমায়েত করে একদফা একদাবি দিয়ে ক্ষমতা দখল করবে, ঢাকা দখল করবে- এমনটাই তারা বলে আসেছ। এই ১০ তারিখের গণজমায়েতের নামে কোনো বিশৃংখলা সৃষ্টি করলে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী তা প্রতিহত করবে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সব সময় জনগণের শক্তিতে চলে। আমরা সেজন্য নির্বাচনে বিশ্বাস করি। জনগণের মান্ডেটকে বিশ্বাস করি। আর যারা ষড়যন্ত্রে বিশ্বাস করে বন্দুকের নল দিয়ে ক্ষমতায় এসেছে তারা ষড়যন্ত্র করেই যাচ্ছে। ঢাকায় সমাবেশে বিশৃঙ্খলা তৈরী হলে আইন শৃঙ্খলা বাহিনী তার ব্যবস্থা নেবে।

বাংলাদেশে কোন জঙ্গিবাদদের উত্থান হতে দেয়া যাবেনা। মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে তিনি বলেন, এ জাতি কখনো মুক্তিযোদ্ধাদের ভুলবে না কোন এক সময় ইতিহাস বিকৃতি কারীরা বলেছেন, একজনের ঘোষণাই নাকি সবকিছু হয়েছে, দেশ স্বাধীন হয়েছে, আমরাও নাই বঙ্গবন্ধুও নাই। আমাদের প্রধানমন্ত্রী ক্ষমতায় আসায় ইতিহাস বিকৃতকারীদের থেকে আমরা মুক্তি পেয়েছি, দেশ এগিয়ে যাচ্ছে। ২০১৩-১৪ সালে আমরা অগ্নিসন্ত্রাস দেখেছি, সেখান থেকে আজ আমরা এক নির্ভরতার জায়গায় এসে পৌঁছেছি। সন্ত্রাস জঙ্গিবাদ চাঁদাবাজ মাস্তানি বর্তমানে জিরো টলারেন্সে চলে এসেছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী সন্ত্রাস জঙ্গিবাদ কিংবা বন্দুকের নলে বিশ্বাসী নয়, তিনি জনগণের প্রতি বিশ্বাস করেন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু মুজিবুর রহমান গানা রোধে বিশ্বাস করতেন তিনি কখনো জনগণের চাহিদার বাইরে যেতেন না স্বাধীনতার সময় তিনি বলেছেন এ দেশ ধর্মনিরপেক্ষ দেশ হবে হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিষ্টান সবাই একত্রে থাকবে।

নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি, নরসিংদী-২ (পলাশ) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আশরাফ খান (দিলীপ), নরসিংদী-৩ (শিবপুর) আসনের সংসদ সদস্য জহিরুল হক ভূইয়া মোহন, সংরক্ষিত নারী আসনের এমপি তামান্না নূসরাত বুবলী, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান, জেলা আওয়ামী লীগের সভাপতি জি এম তালেব হোসেন, সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ আলী, জেলা পরিষদ চেয়ারমান মনির হোসেন ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠানসহ আরও অনেকে।

এর আগে মন্ত্রী থানা প্রাঙ্গণে নাম ফলক উন্মোচন ও গাছের চারা রোপন করেন।

মনোহরদী থানার নব নির্মিত চারতলা ভবন উদ্বোধন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জেলার রায়পুরা উপজেলার হাইমারা এলাকায় একটি মসজিদ উদ্বোধনে করতে সেখানে যান। মসজিদ উদ্বোধন শেষে পাড়াতলী ইউনিয়নে উপস্থিত হয়ে এ কে এম বজলুর রহমান ও শাহানারা বেগম ফাউন্ডেশন’র অর্থায়নে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম‍্যুরাল চিত্র ও ফাউন্ডেশন কার্যালয়ের উদ্বোধন করেন।

Facebook Comments Box

Posted ১০:৪২ অপরাহ্ণ | বুধবার, ২৩ নভেম্বর ২০২২

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আজ বিজয়া দশমী
(891 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com