• শিরোনাম

    কোভিড-১৯ মোকাবেলায় স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

    অনলাইন ডেস্ক | শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ | পড়া হয়েছে 146 বার

    কোভিড-১৯ মোকাবেলায় স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ
    apps

    সংবাদদাতা: ২৪ সেপ্টেম্বর ২০২০ বৃহঃস্পতিবার, ঢাকাস্থ মোহাম্মদপুরের সূচনা কমিউনিটি সেন্টারে ইউনিলিভার এবং ইউকে এইডে’র হাইজিন এন্ডবিহেভিয়র চেঞ্জ কোয়ালিশন(এইচ.বি.সি.সি) এর আর্থিক এবং সেভ দ্য চিলড্রেন-এর কারিগরি সহায়তায় রাজধানীর উত্তর সিটি কর্পোরেশনের ৫টি ওয়ার্ডে কোভিড-১৯ মোকাবেলায় স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচীর উদ্বোধন করা হয়। কমিউনিটি পার্টিসিপেশন এন্ড ডেভেলপমেন্ট (সিপিডি) কর্তৃক বাস্তবায়িত হাইজিন এন্ড বিহেভিয়র চেঞ্জ কোয়ালিশন (এইচ.বি.সি.সি) প্রকল্পটিতার কর্ম এলাকায় ৬০০ উপকারভোগী পরিবারের মধ্যে প্রতিটি পরিবারকে ৪৫০০ টাকা, ১২৭৮০ উপকারভোগী পরিবারের মধ্যে গোসল সাবান ১০টি ও ২ প্যাকেট ডোমেক্স প্রদান করবে এবং একই সাথে ১০টি ওয়াশপয়েন্ট স্থাপন করবে। মো. ফজলুল হকের সঞ্চালনায় কমিউনিটি পার্টিসিপেশন এন্ড ডেভেলপমেন্ট (সিপিডি)’র নির্বাহী পরিচালক মোসলেমা বারীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মো. মাসুদ হোসেন, উপসচিব, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা, জোন-৫ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ মতিউল আহসান, উপ-পরিচালক, ঝুঁকি হ্রাস ও জলবায়ু পরিবর্তন, সেভ দ্যচিলড্রেন, লে. কর্ণেল মো. গোলাম মোস্তফা সারওয়ার, ডেপুটি চিফ হেলথ অফিসার, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, আলহ্জ্বা আবুল কাশেম, কাউন্সিলর, ওয়ার্ড ৩০, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, শাহিন আক্তার সাথী ও রোকসানা আলম, সংরক্ষিত কাউন্সিলর।

    উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে সেভ দ্য চিলড্রেন-এর উপ-পরিচালক সৈয়দ মতিউল আহসান বলেন, সাম্প্রতিক সময়ে সারাবিশ্ব এক কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। করোনা ঝুঁকি মোকাবিলায় স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী অত্যন্ত গুরুত্বপূর্ণ, এজন্য কমিউনিটির সকলকে এগিয়ে আসতে হবে এবং মাস্কের সুষ্ঠু ব্যবহারের পাশাপাশি সঠিক উপায়ে হাত ধোঁয়া, পরিস্কার পরিছন্ন থাকার কোনো বিকল্প নেই। সেভ দ্য চিলড্রেন সঠিক তথ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরনের মধ্য দিয়ে সরকারের পাশাপাশি করোনা ঝুঁকি মোকাবিলায় কাজ করে যাচ্ছে। এ সকল স্বাস্থ্যবিধি আমাদের আচরনের মধ্যে নিয়ে আসতে হবে, নিজেকে এবং দেশকে সুরক্ষিত রাখতে হবে।

    বিশেষ অতিথির বক্তব্যে লে. কর্ণেল মো. গোলাম মোস্তফা সারওয়ার, ডেপুটি চিফ হেলথ অফিসার, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন বলেন, স্বাস্থ্য সামগ্রী বিতরণ করার চেয়ে এগুলোর ব্যবহারের প্রতি আমাদের কমিউনিটির মানুষজনকে উৎসাহ প্রদান করতে হবে। এছাড়া কাউন্সিলরদের সাথে নিবিড়ভাবে কাজ করে যেতে হবে।
    প্রধান অতিথির বক্তব্যে বলেন, করোনা মোকাবিলায় মাস্ক ব্যবহার এবং স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প কিছু নেই। আজকে সেভ দ্য চিলড্রেনও সিপিডি কর্তৃক যে হাইজিন সামগ্রী বিতরণ করা হলো তা শুধু নিজে ব্যবহারের জন্য দেওয়া হয় নাই, পুরা পরিবারের সুরক্ষার জন্য দেওয়া হয়েছে! একই সাথে এই কার্যক্রমের মাধ্যমে যে বার্তা দেওয়া হচ্ছে তা পরিবারসহ সকলের মাঝে আপনারা ছড়িয়ে দেবেন। আজ এই অনুষ্ঠানের মাধ্যমে যে কার্যক্রমের শুরু হলো, তার মাধ্যমে বিশাল জনগোষ্ঠীকে-এর আওতায় নিয়ে আসা হবে।

    কমিউনিটি পার্টিসিপেশন এন্ড ডেভেলপমেন্ট (সিপিডি)র নির্বাহী পরিচালক মোসলেমা বারী সিপিডির সকল কার্যক্রমে সিটি কর্পোরেশনের সার্বিক সহযোগিতার কথা উল্লেখ করেন এবং ভবিষ্যতে তা চলমান থাকবে বলে আশা প্রকাশ করেন।

    বাংলাদেশ সময়: ৮:২৫ অপরাহ্ণ | শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ