শনিবার ২২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

>>

কাজিপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

আব্দুস সোবহান চান, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ   |   বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০২৩   |   প্রিন্ট

কাজিপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

” নিরাপদ জ্বালানি, ভোক্তা বান্ধব পরিবেশ ” শ্লোগানে সিরাজগঞ্জের কাজিপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালন করা হয়েছে।
বুধবার (১৫ মার্চ) সকাল ১১ টায় কাজিপুর উপজেলা প্রশাসন ও কনজুমার এসোসিয়েশন অফ বাংলাদেশ (ক্যাব) কাজিপুর উপজেলা শাখার আয়োজনে উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয় । র‌্যালিটি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরিষদ কার্যালয়ে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি ছিলেন সিরাজগঞ্জ -১ কাজিপুর সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয়। বিশেষ অতিথি হিসেবে দিবসটি তাৎপর্য তুলে ধরে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী।
সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন কনজুমার এসোসিয়েশন অফ বাংলাদেশ কাজিপুর উপজেলা শাখার সভাপতি ও কাজিপুর সরকারি মনসুর আলী কলেজের উপাধ্যক্ষ রেজাউল করিম রাঙ্গা। বক্তব্য রাখেন কনজুমার এসোসিয়েশন অফ বাংলাদেশ কাজিপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, উপদেষ্টা সদস্য পরিমল কুমার তরফদার, সহসভাপতি এস এম নুরুল ইসলাম, স্যানিটারি ইন্সপেক্টর শহিদুল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসার আলাউদ্দিন, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ দিদারুল আহসান, বনকর্মকর্তা কামরুজ্জামান, মুনলাইট কিন্ডারগার্টেন স্কুলের পরিচালক মোঃ মোখলেছুর রহমান, চালিতাডাঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান আতিকুর রহমান মুকুল, কাজিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান বিপ্লব, সাংবাদিক আব্দুল জলিল প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার রেজাউল করিম, মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম আরা, কাজিপুর থানা অফিসার ইনচার্জ তদন্ত হাসিবুল্লাহ হাসিব, কাজিপুর চাল কল মালিক সমিতির সভাপতি আব্দুর রাজ্জাক সরকার, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন বাজার কমিটির সদস্য, বনিক সমিতির সদস্য, মুক্তিযোদ্ধাগণ, সাংবাদিকবৃন্দ, হোটেল, রেস্তোরাঁয় প্রতিনিধি, ব্যবসায়ী নেতৃবৃন্দ, সুশীল সমাজের এক অংশ, ফলের দোকানদার প্রতিনিধি, নৌকা ঘাট মালিক সমিতির সদস্য, ক্যাব কাজিপুর উপজেলা শাখার, উপদেষ্টা সদস্য শাহানা পারভীন, প্রচার সম্পাদক আল মাহমুদ সরকার জুয়েল, দপ্তর সম্পাদক শাহিন আলম, নির্বাহী সদস্য সহকারী অধ্যাপক নুরে মোমিন, বিশিষ্ট ব্যবসায়ী নুর মোমিন রানা, সদস্য শাহীনুর আলম, আব্দুস সোবহান চান, লালন সরকার সহ অন্যান্য সদস্যবৃন্দ।

সভায় বক্তারা ভোক্তার অধিকার নিশ্চিতে সকলকে আইন মান্য করার আহবান জানান। এই আইনেও যেন কেউ অপব্যবহার না করেন সে ব্যাপারেও সতর্ক করেন। এখন ও অনেক মানুষ তাদের ভোক্তা অধিকার সম্পর্কে জানেনা। সকল ব্যবসায়ী ও ভোক্তাদের প্রত্যেককেই নিজের অধিকার সম্পর্কে সচেতন হওয়ার পাশাপাশি দায়িত্বশীল হওয়ার আহবান জানান। জনসচেতনা বৃদ্ধি করার জন্য প্রশাসন, সাংবাদিক, ব্যবসায়ী সহ সবাইকে কাজ করতে হবে। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে জনসচেতনতা বাড়াতে হবে। বেশী করে বাজার মনিটর করা হবে, এই মর্মে উপজেলা প্রশাসন গুরুত্ব আরোপ করেন।

Facebook Comments Box

Posted ৯:৪৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০২৩

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com