মঙ্গলবার ২৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

>>

করোনায় প্রাণ হারালেন পিএলওর মহাসচিব সায়েব এরাকাত

  |   মঙ্গলবার, ১০ নভেম্বর ২০২০   |   প্রিন্ট

করোনায় প্রাণ হারালেন পিএলওর মহাসচিব সায়েব এরাকাত

নবকন্ঠ ডেস্ক: ফিলিস্তিনিদের বিশিষ্ট মুখপাত্র ও ফিলিস্তিনি মুক্তি সংস্থা পিএলওর মহাসচিব সায়েব এরাকাত করোনায়  আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। করোনায় আক্রান্ত হওয়ার পর মঙ্গলবার চিকিৎসাধীন অবস্থায় এই প্রবীণ রাজনীতিবিদের মৃত্যু হয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।

 

বিবিসি এক প্রতিবেদনে জানা যায়, ৮ অক্টোবর তার করোনা ধরা পড়ে। এরপর থেকে তার অবস্থা খারাপ হতে থাকে। এরপর তাকে গত ১৮ অক্টোবর হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু করোনার হাত থেকে রক্ষা করা যায়নি। মঙ্গলবার হাসপাতালে ইসরায়েলের এক হাসপাতালে মারা যান।

 


তাঁর রাজনৈতিক দল ফাতাহ এক বিবৃতিতে তার মৃত্যুর ঘোষণা দিয়েছেন। এ ছাড়াও দেশটির প্রেসিডেন্টের কার্যালয় থেকেও এমন তথ্য নিশ্চিত করা হয়। প্রেসিডেন্ট আব্বাস বলেন, ‘আমাদের প্রিয় ভাই এবং বন্ধু, মহান যোদ্ধা ড. সায়েব এরাকাতের মৃত্যু ফিলিস্তিন এবং আমাদের জনগণের জন্য বড় ক্ষতি।

 

২০১৪ সালে ভেস্তে যাওয়া যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় ইসরায়েল-ফিলিস্তিনের শান্তি আলোচনায় প্রধান সমঝোতাকারীর ভূমিকা পালন করেন তিনি। প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশনের (পিএলও) মহাসচিবের পাশাপাশি ফিলিস্তিনের অত্যন্ত শক্তিশালী রাজনৈতিক গোষ্ঠী ফাতাহর সদস্য ছিলেন সায়েব। ইসরায়েলের সঙ্গে সংঘাতে দ্বি-রাষ্ট্রভিত্তিক সমাধানের শক্তিশালী সমর্থক ও অধিকৃত ভূখণ্ডে অবৈধ বসতি স্থাপনের ঘোরতর বিরোধী ও সমালোচক ছিলেন পিএলও’র এই মহাসচিব।

Facebook Comments Box

Posted ৫:২৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ১০ নভেম্বর ২০২০

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১২, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com