• শিরোনাম

    ইরানের জেল থেকে মুক্তি পেলেন অস্ট্রেলিয় শিক্ষাবিদ

    অনলাইন ডেস্ক | বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০ | পড়া হয়েছে 106 বার

    ইরানের জেল থেকে মুক্তি পেলেন অস্ট্রেলিয় শিক্ষাবিদ
    apps

    নবকন্ঠ ডেস্ক: গুপ্তচরবৃত্তির অভিযোগে কারাবরণ করা অস্ট্রেলিয়ার শিক্ষাবিদ কাইলি মুর গিলবার্টকে মুক্তি দিয়েছে ইরান। দশ বছরের জেল হয়েছিল এ নারীর।  তবে দু বছরের মাথায়ই মুক্তি পেলেন তিনি। গিলবার্ট জানিয়েছেন, তাঁর কারাবাসের অভিজ্ঞতা দীর্ঘ ও ভয়ঙ্কর।

     

    তবে ইরানের অনুকম্পা কিংবা অন্য কোনো বিচারিক আদেশে মুক্তি পাননি তিনি। অস্ট্রেলিয়ার কারাগারে আটক থাকা তিনজন ইরানি বন্দীকে মুক্তি দেওয়ার পরই গিলবার্টের মুক্তির আদেশ দিয়েছে দেশটি। মেলবোর্ন বিশ্ববিদ্যালয়ের লেকচারার গিলবার্ট ২০১৮ সালে একটি কনফারেন্সে যোগ দিতে ইরান যান। কিন্তু তিনি যখন ইরান ছাড়তে যান, তখন তাঁকে গুপ্তচরবৃত্তির অভিযোগে গ্রেপ্তার করা হয়।তাকে গ্রেপ্তারের পর বিশ্বজুড়ে উদ্বেগ বাড়ে ও নিন্দার ঝড় ওঠে।

     

    মুক্তি পেয়ে গিলবার্ট অস্ট্রেলিয় সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, অস্ট্রেলিয়ার কর্মকর্তারা আমাকে মুক্ত করার চেষ্টা চালিয়ে গেছেন। এছাড়া তিনি আরও জানিয়েছেন, ইরানের মানুষ সাহসী, দয়ালু এবং তারা ভালোবাসতে জানেন। তাঁদের প্রতি আমার শ্রদ্ধা ও ভালোবাসা আছে। কিন্তু আমাকে এখানে অন্যায় সহ্য করতে হয়েছে। তা সত্ত্বেও ইরানের মানুষের প্রতি ভালোবাসা কমবে না। সূত্র: ডয়চেভেল, বিবিসি।

    বাংলাদেশ সময়: ৮:০১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ