শনিবার ২২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

>>

আরএমপির উদ্যোগে স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত

মোঃ সাকিবুল ইসলাম স্বাধীন   |   বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪   |   প্রিন্ট

আরএমপির উদ্যোগে স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে হেলেনা আকতারের (অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার -ট্রাফিক) নেতৃত্বে বিভিন্ন স্কুলের কিশোর কিশোরীদের নিয়ে সচেতনমূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ছাত্র-ছাত্রী আগামী দিনের ভবিষ্যৎ তারা যেন ভুল পথে না যায় , আইন সম্বন্ধে যেন তাদের সাধারণ ধারণা থাকে ও কোন বিপদ ঘটলে তাৎক্ষণিক সেটার কি ব্যবস্থা গ্রহণ করবে সেই নির্দেশনা দেখানো মূল উদ্দেশ্য হেলেন আক্তারের ।

 

২০ মে ২০২৪ খ্রিস্টাব্দ (সোমবার ) সকাল ১১ ঘটিকায় ৩০০ জন ছাত্র-ছাত্রীকে নিয়ে শহীদ মাহমুদ পুলিশ লাইন স্কুল এন্ড কলেজে প্রথম মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এরপর ২৬ মে ২০২৪ খ্রিস্টাব্দ (শনিবার) সকাল ১১ ঘটিকায় ২০০ জন ছাত্রছাত্রীকে নিয়ে রাজশাহী মহানগর মহাবিদ্যালয় দ্বিতীয় সভাটি অনুষ্ঠিত হয়।

আজ ৩০ মে ২০২৪ খ্রিস্টাব্দ ( বৃহস্পতিবার) সকাল ১১টা ৩০ ঘটিকায় ৩৫০ জন ছাত্র-ছাত্রীকে নিয়ে হেলেনা আকতার সচেতনতামূলক আলোচনা করেন রাজশাহী সরকারি হেলেনাবাদ বালিকা বিদ্যালয়ে।

 

উক্ত সভায় হেলেনা আকতার( অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার -ট্রাফিক) তার বক্তব্যে ছাত্রছাত্রীদের ট্রাফিক আইন, দুর্ঘটনা প্রতিরোধে করণীয়, বাল্যবিবাহ ,নারী নির্যাতন ,অপহরণ, নিরাপদ ভাবে ইন্টারনেট প্রযুক্তি ব্যবহার ,আত্মহত্যা ,মাদক সেবন প্রতিরোধ ও কিশোর গ্যাং সম্পর্কে সচেতনমূলক জ্ঞান বিতরণ করেন ছাত্র-ছাত্রীদের মধ্যে।

 

হেলেনা আকতার (অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার -ট্রাফিক) গণমাধ্যম কর্মীদের জানাই, স্কুলের ছাত্র-ছাত্রীরা আগামী দিনের ভবিষ্যৎ । আমি চাই তারা পড়াশুনাতে যেন ঠিকমতো মন দেয়। আইন সম্বন্ধে সাধারণ জ্ঞান যেন তাদের মাঝে থাকে তারা বা তাদের পরিবারের কোন বিপদ হলে তারা যেন সঠিক পথটি অবলম্বন করতে পারে। অল্প বয়সে ভুল করে যেন ভুল পথে না চলে যায় সেগুলো দিকনির্দেশনা দেখানোর জন্যই এই সচেতনমূলক মতবিনিময় সভা করা। এখন ইন্টারনেটের যুগ আর ইন্টারনেটে রয়েছে হাজার হাজার প্রতারক । স্কুল ছাত্র-ছাত্রীরা অল্প বয়সে হাতে মোবাইল পেয়ে ইন্টারনেটের মাধ্যমে প্রতারকের হাতে যেন না পড়ে আর মাদকে যেন জড়িত না হয়ে পড়ে সেগুলি থেকে বিরত রাখার জন্যই চেষ্টা করে যাচ্ছি।

Facebook Comments Box

Posted ৫:১২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com