• শিরোনাম

    আমিরাতের হোটেলে ইহুদিদের খাবার রাখার নির্দেশ

    অনলাইন ডেস্ক | শুক্রবার, ১১ সেপ্টেম্বর ২০২০ | পড়া হয়েছে 109 বার

    আমিরাতের হোটেলে ইহুদিদের খাবার রাখার নির্দেশ
    apps

    নবকন্ঠ ডেস্ক: সংযুক্ত আরব আমিরাত ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার পর এবার তাদের হোটেলগুলোকে ইহুদিদের খাবারের ব্যবস্থা রাখার নির্দেশ দিয়েছে । বুধবার আবুধাবির সব হোটেলের প্রতি এসংক্রান্ত সরকারি নির্দেশনা জারি করা হয়। এতে বলা হয় ইসরাইলি পর্যটকদের সাদরে গ্রহণের প্রস্তুতির জন্য ইহুদিদের খাদ্যাভ্যাসের সঙ্গে যায় এমন খাবার রাখতে হবে।

    হোটেলগুলোকে লিখিত নির্দেশনায় বলা হয়েছে, সব হোটেলকে তাদের রুম সার্ভিস মেন্যু এবং সব খাবার ও পানীয়ের দোকানগুলোকে ইহুদি ধর্মে বৈধ এমন বিকল্প খাবার অন্তর্ভুক্ত করার পরামর্শ দেওয়া হচ্ছে। সরকারি নির্দেশনা অনুযায়ী, আবুধাবির প্রায় ১৬০টি হোটেলকে এখন কোশের খাবারের (ইহুদি ধর্ম অনুযায়ী বৈধ খাবার) সনদ নিতে হবে। এর মাধ্যমে নিশ্চিত করা হবে যে, তারা ইহুদি ধর্মের বিধান অনুযায়ী খাবার তৈরি করেছে। যুক্তরাষ্ট্রভিত্তিক একটি ইহুদি সংস্থার কাছ থেকে এ সনদ সংগ্রহ করতে হবে বলে টেলিভিশনের খবরে বলা হয়েছে।
    এছাড়া ইহুদি পর্যটকদের খাবার প্রস্তুতের জন্য সব হোটেলের রান্নাঘরে আলাদা একটি জায়গা বরাদ্দ করারও নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। সংযুক্ত আরব আমিরাতের ইহুদি কাউন্সিলের প্রধান রস ক্রিল সরকারের এমন পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন। আগামী সপ্তাহেই আনুষ্ঠানিক চুক্তিতে উপনীত হচ্ছে ইসরাইল ও সংযুক্ত আরব আমিরাত।
    যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় হওয়া এ চুক্তি স্বাক্ষরিত হবে মার্কিন প্রেসিডেন্টের দপ্তর হোয়াইট হাউজে। ট্রাম্প প্রশাসনের এক জন কর্মকর্তা জানিয়েছেন, আগামী ১৫ সেপ্টেম্বর এ চুক্তি স্বাক্ষরিত হবে।

    বাংলাদেশ সময়: ৯:৪৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ১১ সেপ্টেম্বর ২০২০

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ