শনিবার ২২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

>>

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

নিউজ ডেস্ক :   |   শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে বারাকাহ ফাউন্ডেশনের উদ্যোগে আলোচনা সভা ও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বারাকাহ জেনারেল হাসপাতাল রাজারবাগ, বারাকাহ হাসপাতাল মদনপুর এবং ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতাল মগবাজার এ ৩টি হাসপাতালে আলোচনা সভা, মেডিকেল ক্যাম্পসহ বিভিন্ন স্বাস্থ্য সেবামূলক কর্মসূচী অনুষ্ঠিত হয়। ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও বারাকাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ।

আরো উপস্থিত ছিলেন বারাকাহ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ ডা: মো: রুহুল আমিন, বিশিষ্ট ল্যাপারোস্কপিক সার্জন প্রফেসর ডা: মো: মতিয়ার রহমান, ফাউন্ডেশনের চীফ এক্সিকিউটিভ ও বিশিষ্ট ইউরোলজিস্ট প্রফেসর ডা: এম ফখরুল ইসলাম, বারাকাহ জেনারেল হাসপাতাল ও বারাকাহ হাসপাতাল মদনপুর এর ব্যবস্থাপনা পরিচালক ডা: মো: রফিকুল ইসলাম, ফাউন্ডেশনের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর ডা: সৈয়দ আফজালুল করিম, মোঃ আলতাফ হোসেন, এস এম শাহজাহান সিরাজ প্রমুখ।

মেডিকেল ক্যাম্প সকাল ০৯ টা থেকে বিকাল ৬ টা পর্যন্ত পরিচালিত হয়। ৩টি হাসপাতালের বিভিন্ন বিভাগের ৩৫ জন বিশেষজ্ঞ ডাক্তার ফ্রি রোগী দেখেন। মেডিকেল ক্যাম্পে মেডিসিন, গাইনি, শিশু, কিডনি, সার্জারি, ইউরোলজি, অর্থোপেডিক, নাক কান গলা, ডায়াবেটিসসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আগত তিনটি হাসপাতালে ১২০০ জন সাধারণ মানুষ ও রোগীরা ফ্রি মেডিকেল ক্যাম্পের সেবা গ্রহন করেন। মেডিকেল ক্যাম্পে বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ ডাক্তারগণ বিনামূল্যে রোগীদের চিকিৎসা পরামর্শ দেওয়া হয়, আগত রোগীদের ফ্রি ব্লাড গ্রুপিং করা হয়, ফ্রি ডায়াবেটিস পরীক্ষা করা হয় এবং দরিদ্র রোগীদের জন্য বিনামূল্যে রক্তদান কর্মসূচী বাস্তবায়ন করা হয়। ক্যাম্পের রোগীদের জন্য হাসপাতালগুলোর পক্ষ থেকে সিটি স্ক্যানসহ সকল পরীক্ষা-নিরীক্ষায় ৫০% ছাড় দেয়া হয়। এছাড়াও ডেন্টাল চেক-আপ ফ্রি এবং দাঁতের অন্য কোন চিকিৎসার প্রয়োজন হলে ৫০% ছাড় দেয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি মোহাম্মাদ আবদুর রউফ বলেন, “গণমানুষের কল্যাণে বারাকাহ ফাউন্ডেশনের সহযোগী হাসপাতালসমূহ যেভাবে মানব কল্যাণে ভূমিকা রেখে চলেছে, তা দেশের স্বাস্থ্যসেবায় নতুন মাইল ফলক হয়ে থাকবে। দেশের বিত্তশালী মহলকে দরিদ্র জনগোষ্ঠির পাশে দাঁড়ানোর উদাত্ত আহবান জানান।

Facebook Comments Box

Posted ৭:১৩ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: newsnabokantha@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com