শুক্রবার ১২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

>>

আজকের শিক্ষার্থী আগামীর বাংলাদেশ: ডিসি, নরসিংদী

  |   মঙ্গলবার, ১৭ নভেম্বর ২০২০   |   প্রিন্ট

আজকের শিক্ষার্থী আগামীর বাংলাদেশ: ডিসি, নরসিংদী

শান্ত বণিক, বিশেষ প্রতিনিধি: মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত প্রতিভা সন্ধানের ডিজিটাল কর্মসূচী ‘ই-জিনিয়াস হান্ট’ ক্যাম্পেইন উদ্বোধন করা হয়েছে।

সোমবার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান পিএএ। এ আয়োজনে যুক্ত থেকে বিভিন্ন বিষয় তুলে ধরেন নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন সহ ঢাকা বিভাগের জেলাসমূহের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটগণ। এছাড়াও কনফারেন্স যুক্ত ছিলেন ই-কমার্স এসোসিয়েশন বাংলাদেশ (ই-ক্যাব) এর সভাপতিসহ বিভিন্ন জেলার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ।

এ সময় বিভাগীয় কমিশনার বলেন, দেশে প্রথমবারের মত মুজিব-বর্ষ এবং আসন্ন বিজয় দিবসকে সামনে রেখে দেশব্যাপী আয়োজন করা হচ্ছে ই-জিনিয়াস হান্ট। সাধারণ মানুষদের ভালো লাগা এবং বিচারকদের নির্বাচিত কনটেন্ট গুলো বিচার-বিবেচনা করে বেছে নেওয়া হবে সত্যিকারের ই-জিনিয়াসদের। নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, আজকের শিক্ষার্থী আগামীর বাংলাদেশ। আর শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশের অন্যতম প্ল্যাটফর্ম এই ই-জিনিয়াস হান্ট ক্যাম্পেইন। আমরা যারা মাঠে আছি তারা যদি নিবিড়ভাবে কাজ করি তাহলেই এই প্রোগ্রাম সফল হবে।

উল্লেখ্য, “তোমার চোখে বিজয় দিবস ও মুজিব বর্ষ” প্রতিপাদ্য নিয়ে শিশু-কিশোরদের জন্য তৈরি মোবাইল অ্যাপস “ই-জিনিয়াস হান্ট” এর মাধ্যমে অংশ নেবে সারাদেশের প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের ছাত্র-ছাত্রীরা। ১৬ নভেম্বর  থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত ই জিনিয়াস হান্টে অংগ্রহণ করা যাবে। সুপ্ত প্রতিভার অধিকারী শিক্ষার্থীরা এই অ্যাপস ব্যবহার করে তাদের বিভিন্ন কার্যক্রমের ছবি এবং ভিডিও আপলোড করে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। নরসিংদীর জেলা প্রশাসকের কার্যালয় ওয়েবসাইট ও ফেসবুক পেইজে “ই-জিনিয়াস হান্ট” ক্যাম্পেইনের  সকল তথ্য পাওয়া যাবে।

Facebook Comments Box

Posted ২:১৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৭ নভেম্বর ২০২০

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আজ বিজয়া দশমী
(890 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com