• শিরোনাম

    আজকের এই দিনে জন্মগ্রহণ করেছেন জামালপুর জেলার সিংহ পুরুষ জননেতা আলহাজ্ব  ফারুক আহম্মেদ  চৌধুরী।   

    আল মাসুদ লিটন  | সোমবার, ২১ জুন ২০২১ | পড়া হয়েছে 63 বার

    আজকের এই দিনে জন্মগ্রহণ করেছেন জামালপুর জেলার সিংহ পুরুষ জননেতা আলহাজ্ব  ফারুক আহম্মেদ  চৌধুরী।   

    আজকের এই দিনে জন্মগ্রহণ করেছেন জামালপুর জেলার সিংহ পুরুষ জননেতা আলহাজ্ব  ফারুক আহম্মেদ  চৌধুরী।   

    apps
    “শুভ জন্মদিন”   জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান জননেতা আলহাজ্ব  ফারুক আহম্মেদ  চৌধুরী’র আজ শুভ জন্মদিন ।
    ১৯৬২ সালের ২১ জুন জামালপুর জেলার মেলান্দহ উপজেলা, ঝাউগড়া ইউনিয়নের রুহিলী গ্রামের এক সম্ভ্রান্ত বনেদি পরিবারে জন্মগ্রহন করেন।
    ১৯৬৭ সালে চর রুহিলী সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ে ভর্তির মাধ‍্যমে তার শিক্ষা জীবন শুরু হয়।
    ১৯৭৮সালে শ‍্যামগঞ্জ উচ্চ বিদ‍্যালয় থেকে মাধ‍্যমিক( ম‍্যাট্রিক)পাস করেন।
    ১৯৮০ সালে জামালপুর সরকারি আশেক মাহমুদ থেকে উচ্চ মাধ্যমিক (ইন্টারমিডিয়েট)পাস করেন ও ১৯৮৪ সালে স্নাতক ডিগ্রী শেষ করেন।
    ১৯৮৬ সালে ময়মনসিংহ আইন কলেজ থেকে এল এল বি সম্পন্ন করেন তিনি।।
    দুর্দান্ত সহসী নেতৃত্বে পারদর্শী ফারুক আহমেদ চৌধুরী ছেলেবেলা থেকেই বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে বাংলাদেশ ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী হিসেবে কাজ করেছেন। জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজ ছাত্র সংসদ নির্বাচনে পর পর দুই বার কমনরুম সম্পাদক নির্বাচিত হন।
    ১৯৮১ সালে জামালপুর শহরশাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হন।১৯৮৩ সালে জেলা শাখা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয়ে অত‍্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।
    ১৯৯১ সালে জামালপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক,১৯৯৬ সালে সাংগঠনিক সম্পাদক,২০০৮ ও ২০১৫ সালে পর পর দুই বার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে অদ‍্যাবধি অত‍্যন্ত দক্ষতার সাথে নিরলস ভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।
    একজন কর্মী -বান্ধব,মানব দরদী নিরলস পরিশ্রমী দক্ষ সংগঠন ও সফল জনপ্রতিনিধি ফারুক আহম্মেদ চৌধুরী ২০১৭ সালে জামালপুর জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন।
    তিনি ১৯৮৪সালের একুশে ফেব্রুয়ারি আঞ্জমনোয়ারা হেনা জীবন সঙ্গী হিসেবে গ্রহন করেন। পারিবারিক জীবনে তাদের ০৪ কন‍্যা শিপা,দিপা,মিশু ও অমি এবং একমাত্র পুত্র হিমেল চৌধুরী।
    তিনি জেলা রেড সোসাইটি,ক্রীডা সংস্থা,শিল্পকলা একাডেমি-সহ বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে নিবিড়ভাবে সম্পৃক্ত আছেন।
    একাধারে তিনি জামালপুর হার্ড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয়ের ব‍্যবস্থাপনা কমিটির প্রতিষ্ঠাতা পরিচালক এবং শ‍্যামগঞ্জ উচ্চ বিদ‍্যালয়, ভাবকি উচ্চ বিদ‍্যালয়, ঝাউগড়া উচ্চ বিদ‍্যালয়, ঝাউগড়া বঙ্গবন্ধু কলেজ,বি.ঘু.ন.ম. ইসলামিয়া দাখিল মাদ্রাসা,শেখ কামাল কলেজ-সহ বিভিন্ন প্রতিষ্ঠানের ব‍্যবস্থানা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।
    তিনি ব‍্যবসা, রাজনীতি ও জনপ্রতিনিধিত্বের পাশাপাশি সামাজিক, সাংস্কৃতিক,ধর্মীয়,খেলাধুলা-সহ নানামুখী উন্নয়ন কর্মকান্ডের সাথে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। বাংলাদেশ আওয়ামী লীগ জামালপুর জেলা শাখা সহ জেলা যুবলীগ,জেলা ছাত্রলীগ ও জেলার প্রতিটি উপজেলা,ইউনিয়ন আওয়ামী লীগ সহ আওয়ামী লীগের সহযোগী অঙ্গসংগঠন কে নিয়ে নিরলস ভাবে জামালপুর জেলায় সুসংগঠিত করে রেখেছেন তিনি।

    বাংলাদেশ সময়: ৪:২৮ অপরাহ্ণ | সোমবার, ২১ জুন ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ