• শিরোনাম

    অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ

    আল মাসুদ লিটন | সোমবার, ৩১ মে ২০২১ | পড়া হয়েছে 73 বার

    অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ
    apps

    জামালপুর সদর ৯ নং রানাগাছা ইউনিয়নের অন্তর্গত চরগোবিন্দ বাড়ী এলাকার ২০০ শতাধিক কৃষক কৃষাণি কর্তৃক আয়োজিত অবৈধ ভাবে বালু বিক্রির বিরুদ্ধে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয় সোমবার সকাল ১০ ঘটিকায়।

    এসময় এলাকার নারী পুরুষ কৃষক কৃষাণি,সামাজিক সংগঠন, দলীয় সংগঠন নানা পেশার মানুষ উপস্থিত হয়। এই সময় চরগোবিন্দ বাড়ী এলাকার জনগণ বলেন, নদী খননের সময় আমাদের তিন ফসলি জমির ওপর বালু ফেলতে দেওয়া হয়, কারণ প্রতি বছর আমাদের গ্রামে ভয়াবহ বন্যা হয়ে থাকে, গরু ছাগল ছেলে মেয়ে নিয়ে তখন যাওয়ার কোন জায়গাই পাইনা ।

    পানিতে বন্দি থাকতে হয়, সে জন্য আমাদের আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার ও নদী ভাঙ্গনের প্রতিরোধ বেড়িবাধ হিসেবে ব্যবহার করার জন্য স্বেচ্ছায় বালু ফেলতে দেওয়া হয়। এখন এই বালুকে বিক্রি করে নিজেদের ভাগ্যকে পরিবর্তন করার লক্ষ্যে কিছু অসাধু ব্যবসায়ী লাভবান হওয়ার জন্য জোরপূর্বক অসংখ্য পরিমাণ বালু বিক্রি করে যাচ্ছে।

    এই বালুগুলো যদি প্রতিনিয়ত এইভাবে কাটা হয় তাহলে সামনে বন্যায় এই এলাকার জন্য ভয়াবহ রুপ নিবে বলে জানান তারা। তাই সবাই একজোট হয়ে বলে আমাদের নিজস্ব জমির বালু জোরপূর্বক বিক্রি করতে দিবে না। এই সময় চরগোবিন্দ বাড়ী এলাকা কৃষাণী মহিলারা বলে আমাদের জমির উপর থেকে বালু নিতে হলে আমাদের লাশের উপর দিয়ে নিতে হবে।

    তারা আরোও বলেন,আমরা জান দিবো কিন্তু এলাকা নষ্ট করতে দিবো না, খাওয়া দাওয়াত বন্ধ করে অসহায় মানুষগুলো বালুর উপর বসে থাকি এবং প্রতিনিয়ত তাই করবো। বিবাদীগন (নাম প্রকাশে অনিচ্ছুক)তাদের সাথে চ্যালেঞ্জ করেছে যে ভাবেই হোক তারা এখান থেকে বালু বিক্রি করবে তাই এই এলাকার মানুষগুলো কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছে।

    বাংলাদেশ সময়: ৩:২০ অপরাহ্ণ | সোমবার, ৩১ মে ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ